chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পানির মূল্য বৃদ্ধিতে শিল্প উৎপাদনে প্রভাব পড়বে: সুজন

চট্টলা ডেস্ক : পানির মূল্য বৃদ্ধি গ্রাহকের পাশাপাশি শিল্প উৎপাদনে প্রভাব ফেলতে পারে বলে মত প্রকাশ করে মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত আপাতত স্থগিত রাখার অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন

গ্রাহকদের বিভিন্ন অভিযোগ নিয়ে আজ রবিবার (২১ আগস্ট ২০২২ইং) সকালে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী একেএম ফজলুল্লাহ’র সাথে তাঁর দফতরে মতবিনিময় করতে গিয়ে এ অনুরোধ জানান সুজন।

এ সময় তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব নিজ কাঁধে তুলে নেওয়ার পর থেকে দ্রুত সময়ের মধ্যে চট্টগ্রামের জনগনের কাছে সুপেয় পানি পৌঁছে দিতে হাজার কোটি টাকা বরাদ্দ প্রদান করেছেন। নতুন নতুন পানি শোধনাগার প্রকল্প গ্রহণের মধ্য দিয়ে নগরবাসীর কাছে সুপেয় পানি পৌঁছে দেওয়ার অঙ্গীকার বাস্তবায়নই ছিল এর মূল উদ্দেশ্য।

কিন্তু অত্যন্ত দুঃখজনক ভাবে বলতে হয় চট্টগ্রাম মহানগরীর বেশ কিছু এলাকা এখনও ওয়াসার প্রাপ্য সেবা থেকে বঞ্চিত। বিশেষ করে নোংরা, ময়লা, দুর্গন্ধযুক্ত পানি, গ্রাহক হয়রানি, অপর্যাপ্ত পানি সরবরাহ, লাইন আছে পানি নেই এবং বিল নিয়েই গ্রাহকের প্রায়শই অভিযোগ।

এসব অভিযোগের পরেও দীর্ঘদিন ধরে ওয়াসার বিল পরিশোধ করে আসছেন ভুক্তভোগী গ্রাহকগণ। তারপরও গ্রাহকদের এসব অভিযোগ নিস্পত্তি হয় না বছরের পর বছর। এতে করে ওয়াসার প্রতি নগরবাসীর নেতিবাচক ধারনা দিন দিন বৃদ্ধি পাচ্ছে এবং জনমনে ক্ষোভের সঞ্চার হচ্ছে।

সুজন ওয়াসার এমডিকে পানির মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত রাখার আহবান জানিয়ে বলেন বিভিন্ন মূল্যবৃদ্ধি নিয়ে এমনিতে জনগন অস্বস্তিতে আছেন। এ অবস্থায় ওয়াসার পানির মূল্য বৃদ্ধি গ্রাহকের পাশাপাশি শিল্প উৎপাদনে প্রভাব ফেলতে পারে বলে আশংকা প্রকাশ করেন তিনি।

বিশেষ করে তৈরী পোশাক শিল্পের উৎপাদন খরচ বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। প্রতিযোগিতামূলক বাজারে তাদের টিকে থাকা কষ্টকর হয়ে পড়বে। সবকিছু বিবেচনা করে মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত আপাতত স্থগিত রাখার অনুরোধ জানান তিনি।

পরবর্তীতে ওয়াসার গ্রাহকদের অভিযোগ সম্বলিত একখানা কপি ওয়াসার এমডি’র নিকট হস্তান্তর করেন তিনি।

ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী একেএম ফজলুল্লাহ আন্তরিকতার সাথে সুজনের বক্তব্য শুনেন। তিনি গ্রাহকদের অভিযোগের গুরুত্ব উপলব্দি করে সমস্যাগুলো সমাধানের জন্য তাৎক্ষণিক নির্দেশনা প্রদান করেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর