chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিধিনিষেধ না মানায় জেলা প্রশাসনের জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে বিদ্যুৎ সাশ্রয়ে জেলা প্রশাসনের তিনটি পৃথক অভিযানে ১৬টি মামলায় ৮৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সোমবার (৮ আগস্ট)  চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান, হুসাইন মুহাম্মদ ও আব্দুল্লাহ আল মামুন। রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত নগরের বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালনা করেন ।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয় বিষয়ের নির্দেশনা মোতাবেক নির্বাহী ম্যাজিস্ট্রেট হুসাইন মুহাম্মদ চকবাজার ও পাচঁলাইশ এলাকায় অভিযান পরিচালনা করেন। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন কোতোয়ালি ও সদরঘাট অভিযান পরিচালনা করেন।

বাংলাদেশ শ্রম আইন ২০০৬ অনুযায়ী রাত ৮টার পর দোকান খোলা রাখার কারণে চকবাজার এলাকার টর্ক নামক বাইক সরঞ্জামের দোকানকে ৫হাজার টাকা, গোলপাহাড় ও প্রবর্তক মোড় এলাকার বাটা শোরুমে ১০ হাজার টাকা, স্যামসাং শোরুমকে ৫হাজার টাকা, জিইসি মোড়ের প্রসাধনীর দোকানকে ২হাজার টাকা, মেট্রোপল কমিউনিটি সেন্টারকে ১০ হাজার টাকা, ইমা কর্পোরেশনকে ১০ হাজার টাকা, স্মার্ট ক্যাফেকে ১০ হাজার টাকা নাজমা গার্মেন্টসকে ২হাজার, নিউ আখিঁ এন্টারপ্রাইজকে ৫হাজার টাকাসহ মোট নয়টি মামলায় ৫৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রাত ৮টা থেকে খুলশী এলাকায় বিদ্যুৎ সাশ্রয়ের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান। স্বপ্ন সুপার শপ ও দ্য বাস্কেটকে ১০ হাজার টাকা, খুলশী এলাকার দুরন্ত গ্যালারিকে ২ হাজার টাকা, বেস্ট বাই-কে ৩হাজার টাকা, জি.পি ডেকোরেটার্সকে ২হাজার টাকা, বিলাসী ড্রাই ক্লিনার্সকে ১হাজার টাকা, সালমান কেইন ফার্নিচারকে ২হাজার টাকাসহ সাতটি মামলায় মোট ২৯ হাজার টাকা জরিমানা করেন তিনি।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয় বিষয়ের নির্দেশনা মোতাবেক বিদ্যুৎ সাশ্রয়ে তিনটি অভিযানে ১৬টি মামলায় মোট ৮৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। বিভিন্ন ধরনের দোকান ও বিপনি-বিতান রাত আটটার পর বন্ধ রাখতে নির্দেশনা প্রদান করা হয়।এই অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আইএইচ/মআ/চখ

এই বিভাগের আরও খবর