chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জেলা প্রশাসনের অর্থ সহায়তা পেলেন সাড়ে ৯ শ অসচ্ছল ব্যক্তি

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম আদালত পাড়ার এডভোকেট ক্লার্ক এসোসিয়েশনের ৩ শ সদস্য, পত্রিকার ২শ হকার, ৩৫০ জন অসচ্ছল ও দুস্থ মানুষসহ মোট সাড়ে ৯ শ অসহায় মানুষের মাঝে পৃথকভাবে প্রধানমন্ত্রী প্রদত্ত ঈদ উপহার হিসেবে নগদ অর্থ সহায়তা দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

গত বুধবার (১২ মে) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রত্যেককে ৬ শ টাকা করে নগদ অর্থ তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

আদালত ভবনস্থ এডভোকেট ক্লার্ক এসোসিয়েশন কার্যালয়, নগরীর মোমিন রোডস্থ প্রিয়া কমিউনিটি সেন্টার ও কাজেম আলী স্কুল এন্ড কলেজ মাঠে নগদ অর্থ তুলে দেয়া হয়।

এ ছাড়া জেলা প্রশাসকের কার্যালয়ে সমাজসেবা অধিদপ্তরের পরিচালনাধীন সরকারি শিশু পরিবারের শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করা হয়।

পৃথক অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) মোঃ বদিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মোঃ মাসুদ কামাল, স্টাফ অফিসার টু ডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ শহীদুল ইসলাম, প্রমুখ।

নগদ অর্থ বিতরণকালে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, কোভিড পরিস্থিতিতে জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সমাজের অসহায়, দুস্থ, গরিব, দরিদ্র জনগোষ্ঠী, অসচ্ছল ও কর্মহীন মানুষদেরকে সরকারি সহায়তা হিসেবে নগদ অর্থ ও উপহার সামগ্রী দেয়া হচ্ছে।

‘আমরা চাই এই পরিস্থিতিতে কেউ না খেয়ে কষ্টে থাকবেনা। এ বিষয়টি কঠোরভাবে নজরদারি করা হচ্ছে। যারা প্রকাশ্যে সহায়তা নিতে সংকোচবোধ করে ৩৩৩ নম্বরে ফোন করছে বা আমাদের কাছে এসএমএস দিয়ে সহযোগিতা কামনা করছে তাদের বাসা-বাড়িতে গিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ উপহার সামগ্রী পৌঁছে দিচ্ছেন। উপজেলা পর্যায়ে সরকারি সহায়তা প্রদান কার্যক্রম চলমান রয়েছে।’

লকডাউনে একেবারে কর্মহীন হয়ে পড়া মানুষের সহায়তায় সরকারের পাশাপাশি সমাজের ধনাঢ্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর