chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ট্রাক থেকে চাল কুড়িয়ে নেওয়া, গীতা বিশ্বাসের পাশে জেলা প্রশাসন

খোলা বাজারে বিক্রি হওয়া (ওএমএস) চাল কিনতে সারিতে দাঁড়িয়ে ছিলেন পঞ্চাশোর্ধ্ব গীতা বিশ্বাস।  সারিতে জায়গা রেখে তিনি পাশের দোকানে নাশতা খেতে যান। তবে নাশতা খেয়ে আসার পর আর সারিতে জায়গা পাননি তিনি। বিক্রি শেষ হয়ে যাওয়ায়, গীতা বিশ্বাস চাল কুড়িয়ে নিতে উঠে পড়েন ট্রাকে। তবে বিক্রেতারা তাঁর কুড়িয়ে নেওয়া চালের থলে কেড়ে নেন। গীতা বিশ্বাসের চাল নিয়ে আহাজারির ছবি ও সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয় গণমাধ্যমে। ওই সংবাদ রীতিমতো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে।

সেই সংবাদ প্রকাশের পর গীতা বিশ্বাসের পাশে এসে দাঁড়িয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসন। সোমবার (৬ ফেব্রুয়ারি) নগরের আগ্রাবাদের চৌমুহনীতে প্রতিবন্ধী ও মানসিক ভারসাম্যহীন স্বামী উজ্জ্বল বিশ্বাস এবং স্ত্রী গীতা বিশ্বাসের বাসায় যান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। এ সময় তাদের হাতে ২০ কেজি চাল, ১০ কেজি ডাল, ১০ লিটার তেল, ৪ কেজি আলু, ২ কেজি লবণ, ২ কেজি চিনি, সাবান, শ্যাম্পুসহ প্রায় ২ মাসের নিত্য প্রয়োজনীয় খাবার তুলে দেন। একই সঙ্গে নগদ ৫ হাজার টাকা আর্থিক সহায়তা দেন।

জানতে চাইলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, নিঃসন্তান এই দম্পতির বাড়ি মীরসরাই উপজেলার শ্রীপুর গ্রামে। কিন্তু আত্মীয়-স্বজনের অত্যাচারে ১০ বছর আগে তারা বাড়ি ছেড়েছেন। এখন চট্টগ্রামের আগ্রাবাদের চৌমুহনী এলাকায় মিয়া বাড়ির নীচতলার একটি ঘরে থাকেন। গতকাল ট্রাক থেকে চাল কুড়িয়ে নেওয়ার সংবাদটি জেলা প্রশাসকের নজরে এসেছেন। তিনি তৎক্ষণাৎ তাঁর খোঁজ শুরু করেন। আজ নগদ অর্থ ও প্রয়োজনীয় খাবার তাঁর হাতে তুলে দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত আরও বলেন, জেলা প্রশাসক স্যারের নির্দেশে আমি এখানে (গীতা বিশ্বাসের বাড়ি) এসেছি।  তাদের গ্রামের বাড়িতে জায়গা জমি সংক্রান্ত বিষয়েও জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।  ইতোমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে মীরসরাইয়ের ইউএনওর সঙ্গে কথা হয়েছে। এছাড়া তাকে বয়স্ক ভাতার কার্ড বা ওএমএস এর কার্ড করে দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন  রয়েছে।  এছাড়া  ২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম বাহাদুর গীতা বিশ্বাসকে ১৫ দিন পরপর চাল ডাল সহ নিত্য প্রয়োজনীয় খাবার পাঠানোর আশ্বাস দিয়েছেন।

 

সাআ/আরকে/চখ

এই বিভাগের আরও খবর