chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ক্রয়-বিক্রয় রশিদ না থাকায় খাতুনগঞ্জে দুই ব্যবসায়ীকে জরিমানা

বাজারে মনিটরিং কার্যক্রম চালাতে গিয়ে ক্রয়-বিক্রয় রশিদ ছাড়া পণ্য বিক্রি করার অভিযোগে খাতুনগঞ্জের দুই ব্যবসায়ীকে দশ হাজার টাকা অর্থদণ্ড করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।   

ঈদ পরবর্তী সময়ে হঠাৎ নিত্যপন্যের দাম বাড়ায় শনিবার (২০ এপ্রিল) এই মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়, এ সময় নেতৃত্বে ছিলেন বাকলিয়া সার্কেল ভূমি অফিস সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এফ এম শামীম, কৃষি বিপনন অধিদপ্তর কর্মকর্তা এবং কোতোয়ালী থানা পুলিশ।

কার্যক্রম চলাকালীন সময়ে আড়ত সমূহে মূল্য তালিকা প্রদর্শন এবং ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ করা হচ্ছে কিনা তা যাচাই করা হয়৷ এসময়  পেয়াজসহ নিত্যপণ্যের দাম অযৌক্তিকভাবে না বাড়ানোর বিষয়ে বাজারের সভাপতি ও সাধারণ সম্পাদককেও অনুরোধ  করা হয়।

বাকলিয়া সার্কেল ভূমি অফিস সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এফ এম শামীম জানান, অভিযানে আড়তগুলোতে মূল্য তালিকা প্রদর্শন এবং ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ করা হচ্ছে কিনা তা যাচাই করা হয়। এ সময় ক্রয়-বিক্রয় রশিদ ছাড়া পণ্য বিক্রি করার অপরাধে দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। তিনি আরও জানান,  এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।

 

ক/ক/ন

এই বিভাগের আরও খবর