chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কলম্বিয়াকে ১-০ গোলে হারাল মেসিবিহীন আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্ক : প্রতিপক্ষের কাছে যেন হারতে ভুলে গেছে লাতিন আমেরিকার দল আর্জেন্টিনা। একের পর এক জয় ও ড্র’তে অপরাজিত থাকার রেকর্ডের সংখ্যাটা দিন দিন বাড়ছে।

বাংলাদেশ সময় আজ বুধবার ভোরে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে তারা ১-০ গোলে পরাজিত করেছে কলম্বিয়াকে। ২৯ মিনিটের সময় করা লাওতারো মার্টিনেজের গোলটিই ম্যাচের ফলাফল নির্ধারণ করে দেয়।

এই জয়ে টানা ২৯ ম্যাচ অপরাজিত থাকলো দুই বারের বিশ্বকাপ জয়ীরা। দলের জয়ে একমাত্র গোলটি করেন ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ।

অধিনায়ক লিওনেল মেসি আগে থেকেই ছিলেন না। কার্ডের খাড়ায় হারাতে হয় আরো চারজনকে। তারপরও আক্রমণাত্মক কৌশল ধরে রেখে দারুণ পারফরম্যান্স উপহার দিয়েছে আর্জেন্টিনা।

ম্যাচের প্রথম ২০ মিনিটে তেমন সুযোগ তৈরি করতে পারেনি আলবিসেলেস্তারা। সুযোগ বানাতে পারেনি সফরকারী দল কলম্বিয়াও। তবে ২৯ মিনিটে সুযোগ পেয়েই কাজে লাগান আর্জেন্টিনার ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। গোলের কারিগর ছিলেন ডিফেন্ডার মার্কুস একুনা।

বাঁ দিক থেকে তার বুদ্ধিতৃপ্ত হাওয়ায় ভাসানো বল ক্রস বক্সের ভেতরে বুক দিয়ে দারুণভাবে নিচে নামিয়ে বাঁ পায়ের নিখুঁত শটে কাছের পোস্টে লক্ষ্যভেদ করেন মার্টিনেজ।

বিশ্বকাপ বাছাইয়ে ১৪ ম্যাচে ১১ জয় ও ৩ ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ব্রাজিল। ১৫ ম্যাচে ১০ জয় ও ৫ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আর্জেন্টিনা। ১৫ ম্যাচে ৭ জয় ও ৩ ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে কনমেবল থেকে কাতার যাত্রার পথে এক পা দিয়ে রেখেছে ইকুয়েডর।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর