chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আর্জেন্টিনায় ‘বাংলাদেশের’ জয়

বিশ্বকাপ ফুটবলকে অনেকেই ডেকে থাকেন দ্য গ্রেটেস্ট শো অন আর্থ। সারাবিশ্বকে যেন এক সুতোঁয় নিয়ে আসার বড় উপলক্ষ্য ফিফা ফুটবল বিশ্বকাপ। ফুটবলের সেই টান ঠিক কতটা কার্যকর, তার নতুন এক নমুনা দেখেছে বাংলাদেশ এবং আর্জেন্টিনা। লাতিন আমেরিকার দেশটির জন্য বাংলাদেশের উন্মাদনার খবর ছড়িয়ে পড়েছে সারাবিশ্বে। আর্জেন্টিনাও সেই ভালোবাসার প্রতিদান দিয়েছে নিজের সাধ্য অনুযায়ী।

কখনো বিশ্বকাপ জেতা এমিলিয়ানো মার্টিনেজ নিজে বাংলাদেশ আসতে চেয়েছেন। কখনোবা আর্জেন্টিনার লিগে দেখানো হয়েছে বাংলাদেশের পতাকা। আবার বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়াকে নিজেদের করে নিয়েছে আর্জেন্টাইন ক্লাব সোল দে মায়ো। এমনকি বাংলাদেশকে ভালোবেসে রাতারাতি জন্ম নিয়েছে নতুন এক দল ‘ক্লাব দেপোর্তিভো বাংলাদেশ।’

নিজেদের প্রথম অফিসিয়াল ম্যাচে জয়ও পেয়েছে তারা। আল-হাজ্ব দলের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ৩-২ গোলের জয় তুলে নিয়েছে আর্জেন্টাইন ফুটবলের বাংলাদেশি ক্লাবটি।

ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধেও খুব একটা সুবিধা করতে পারেনি ক্লাব দেপোর্তিভো বাংলাদেশ। ৬৯ মিনিটের মধ্যে ২-০ গোলে পিছিয়ে যায় ক্লাবটি। কিন্তু সেখান থেকেই ঘুরে দাঁড়ানোর শুরু। ৭২ মিনিটে এক গোল শোধ করে দেপোর্তিভো বাংলাদেশ। এরপর আরও বেশি আক্রমণ শাণায় দলটি। সেখান থেকেই আসে দুই গোল। ম্যাচের অন্তিম সময়ে নিশ্চিত হয় ৩-২ গোলের জয়।

২০২২ সালে কাতার বিশ্বকাপের পরপরই জন্ম নেয় ক্লাব দেপোর্তিভো বাংলাদেশ। এখনো দলটি ব্যস্ত ফুটবলার বাছাইয়ের প্রক্রিয়ায়। তাদের পরবর্তী লক্ষ্য বুয়েন্স আয়ার্সের অ্যামেচার লিগ মার্সেদিনায় অংশ নেওয়া। যদিও ক্লাব প্রেসিডেন্টের লক্ষ্য অতিদ্রুত আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের কোনো টুর্নামেন্টে নাম নিবন্ধন করা।

 

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর