chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবি শিক্ষক সমিতির ভোট চলছে

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের ভোট গ্রহণ চলছে। সোমবার (১৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের অডিটোরিয়ামে সকাল ৯ টায় ভোট গ্রহণ শুরু হয়। চলবে  দুপুর দেড়টা পর্যন্ত। নির্বাচনে প্রতিদ্বন্দ্বীত প্রার্থী না থাকায় সাধারণ সম্পাদসহ ১১টি পদের প্রাথীরা জয়ী হয়েছেন। ফলে সভাপতিসহ চারটি পদে ভোট গ্রহণ চলছে।

বরাবরের ন্যায় এবারও বিএনপি ও জামায়াতপন্থী শিক্ষকরা নির্বাচনে অংশ নেননি। নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, আওয়ামী লীগপন্থী  শিক্ষকদের সংগঠন হলুদ দল থেকে সভাপতি পদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক হানিফ সিদ্দিকী, সহসভাপতি পদে ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক আবদুল হক, কোষাধ্যক্ষ পদে চারুকলা ইনস্টিটিউটের অধ্যাপক জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক পদে মার্কেটিং বিভাগের অধ্যাপক সজীব কুমার ঘোষ, যুগ্মসম্পাদক পদে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক হেলাল উদ্দিন আহম্মদ প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এছাড়া সদস্য পদে লড়ছেন জিন প্রকৌশল ও জৈবপ্রযুক্তি বিভাগের নাজনীন নাহার ইসলাম, বাংলা বিভাগের শারমিন মুস্তারী, সমাজতত্ত্ব বিভাগের মুহাম্মদ শোয়াইব উদ্দিন হায়দার, রসায়ন বিভাগের ফণীভূষণ বিশ্বাস, পদার্থবিদ্যা বিভাগের সৈয়দা করিমুন্নেছা ও আইন বিভাগের হোছাইন মোহাম্মদ ইউনুছ সিরাজী।

মনোনয়ন না পেয়ে ‘স্বতন্ত্র প্রার্থী’ হিসেবে চারটি পদে নির্বাচনে অংশ নিচ্ছেন হলুদ দলের আরও চার প্রার্থী।

এরা হলেন সভাপতি পদে ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সেলিনা আখতার, সহসভাপতি পদে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক সুমন বড়ুয়া, কোষাধ্যক্ষ পদে একই বিভাগের সহযোগী অধ্যাপক সুমন গাঙ্গুলী ও যুগ্মসম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক এস এ এম জিয়াউল ইসলাম।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.