chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৩৬ রানের লজ্জার পর দুই তরুণের অভিষেক ঘটাচ্ছে ভারত

খেলা ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৬ রানের লজ্জার পর বড়সড় পরিবর্তনের দিকে যাচ্ছে ভারত। আগেই জানা ছিল থাকছেন না অধিনায়ক বিরাট কোহলি। ইনজুরিতে ছিটকে গেছেন পেসার মোহাম্মদ শামি। এ ছাড়া দলে অভিষেক ঘটছে দুই তরুণ শুভমান গিল ও মোহাম্মদ সিরাজের।

শনিবার বিখ্যাত মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে অস্ট্রেলিয়া-ভারত দ্বিতীয় টেস্ট। বড় দিনের পর দিন থেকে শুরু হওয়া এই টেস্ট পরিচিত বক্সিং ডে টেস্ট হিসেবে।

ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ এই টেস্টে ভারতকে নেতৃত্ব দেবেন আজিঙ্কা রাহানে। কোহলি পিতৃত্বকালীন ছুটিতে থাকায় রাহানের কাঁধে ওঠে দলের নেতৃত্বের ভার।

একাদশে পরিবর্তন ঘটছে ওপেনিং থেকে বোলিং পর্যন্ত। পৃথ্বী শর পরিবর্তে অভিষেক ঘটছে শুভমান গিলের। আরেক ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ব্যাট হাতে ওপেনিংয়ে লড়তে দেখা যাবে গিলকে।

ঋষভ পন্থকে নেওয়া হয়েছে ঋদ্ধিমান সাহার পরিবর্তে। একাদশে ঢুকেছেন রবীন্দ্র জাদেজা

বোলিংয়ে পরিবর্তন একটাই। ইনজুরিতে পড়া মোহাম্মদ শামির পরিবর্তে একাদশে থাকছেন মোহাম্মদ সিরাজ। এই ম্যাচ দিয়েই সাদাপোশাকে অভিষেক ঘটছে তার।

ভারতীয় দল: আজিঙ্কা রাহানে (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যশপ্রীত বুমরাহ, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর