chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হাটহাজারীতে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

হাটহাজারীতে নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর দাম নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম মশিউজ্জামানের নেতৃত্বে অভিযান চালানো হয়েছে। এ সময় বিভিন্ন অপরাধে ৫ দোকানিকে অর্থদন্ড প্রদান করা হয়।

আজ বুধবার (১৩ মার্চ) দুপুরের দিকে পৌর সদরস্থ বাজারের বিভিন্ন দোকানে এ অভিযান চালানো হয়।

সূত্রে জানা যায়, পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাজারের নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর দাম নিয়ন্ত্রণে বাজার তদারকি ও জনদূর্ভোগ দুর করতে মাঠে নামেন উপজেলা প্রশাসন।

এসময় ওই বাজারের সড়কের উপর বসা অবৈধ স্থাপনার উপরও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯, মৎস্য ও পশু খাদ্য আইন ২০১০ এবং পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন ২০১১ এ মোতাবেক মোবাইল কোর্ট পরিচালনা করে ও বিভিন্ন অনিয়ম এর কারণে ভ্রাম্যমান আদালতে ৫টি দোকানের যথাক্রমে হালিমকে ১হাজার, জোবায়েরকে ৫ হাজার, বোরহানকে ৭ হাজার, ওবায়েদকে ৭ হাজার এবং ফারুক সওদাগরকে ৫ হাজার টাকাসহ মোট ২৫ হাজার টাকা জরিমানা করে তা ডিসিআরের মাধ্যমে আদায় করা হয়। এবং ভবিষ্যতের জন্য সকল কে সতর্ক করা হয়। অভিযান পরিচালনার সময় উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, আইন শৃংখলা বাহিনীর সদস্যবৃন্দ সাথে থেকে সহযোগিতা করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম মশিউজ্জামান অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। প্রাথমিকভাবে তাদের সতর্ক করা হয়েছে, তবে ভবিষ্যতে এ ধরনের অপরাধ করলে দোষীদের ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

 

 

 

তাসু/চখ

এই বিভাগের আরও খবর