chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টেকনাফ থেকে মিয়ানমারে তেল-ওষুধ পাচার, আটক ২

কক্সবাজার জেলার টেকনাফ উপজেলা থেকে মিয়ানমারে ভোজ্য তেল ও দেশীয় ওষুধ পাচারকালে ৮৯৫টি বোতলে ৪ হাজার ৪৭০ লিটার বোতল ভোজ্য তেল সয়াবিন ও বিভিন্ন প্রকারের ১ লাখ ৩৬ হাজার ৫৫০ পিস ওষুধ এবং ৫০০ কেজি ময়দাসহ আবদুল মান্নান (২৪) ও আলী হোসেন (৪৫) নামে ২ যুবককে আটক করেছে র‍্যাব-১৫।

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাতে উপজেলার সদর ইউনিয়নের হাতিয়ারঘোনা এলাকায় জনৈক আবুল বাশার হাজির মুরগির খামার এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল অ্যান্ড মিডিয়া) আবু সালাম চৌধুরী এ তথ্য জানান।

আটক আবদুল মান্নান টেকনাফ সদর ইউনিয়নের হাতিরঘোনা এলাকার আবুল বশরের ছেলে ও আলী হোসেন একই এলাকার মৃত হাছন আলীর ছেলে।

সিনিয়র সহকারী পরিচালক (ল অ্যান্ড মিডিয়া) আবু সালাম চৌধুরী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি অবৈধভাবে পাচারের উদ্দেশে কতিপয় পাচারকারী সয়াবিন তেলসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্য টেকনাফ সদর ইউনিয়নের হাতিয়ারঘোনা এলাকায় জনৈক আবুল বাশার হাজির মুরগির খামার এলাকায় অবস্থান করছে। এ সংবাদের ভিত্তিতে ১২ ফেব্রুয়ারি রাতে অভিযান চালিয়ে দুইজনকে আটক করা হয়। তাদের দেওয়া তথ্যমতে ৮৯৫টি বোতলে ৪ হাজার ৪৭০ লিটার বোতল ভোজ্য তেল সয়াবিন ও বিভিন্ন প্রকারের ১ লাখ ৩৬ হাজার ৫৫০ পিস ওষুধ এবং ৫০০ কেজি ময়দা জব্দ করা হয়।

তিনি আরো বলেন, আটকরা দীর্ঘদিন ধরে চোরাচালানের সঙ্গে জড়িত। তারা বিভিন্ন কোম্পানি থেকে পাইকারি দামে ভোজ্য তৈল, ওষুধ, ময়দা এবং নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ক্রয় করে মজুত করতেন। পরে সুযোগ বুঝে সমুদ্রের বিভিন্ন চ্যানেল দিয়ে চোরাইপথে এসব দ্রব্য পাচার করতেন।

আটক চোরাকারবারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর