chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পোশাকে ফাল্গুন আর ভালোবাসার ছোঁয়া

দিবস ঘিরে বেচাকেনায় জমজমাট শাড়ি আর পাঞ্জাবি

বাঙালা জীবনে শীতের ঝাঁপি খুলে নতুনের বার্তা দেয় পহেলা ফাল্গুন  আর একই দিনে মমতার আচরে পাওয়া সুভ্রাতাকে ঘিরে ধরে ভালোবাসা দিবস।পয়লা ফাল্গুন উপলক্ষে বাসন্তী রঙের পোশাকের চাহিদা বাড়ছে প্রতি বছর। এ উৎসব রাঙিয়ে তুলতেপ্রস্তুতির কমতি নেই ভালোবাসার আমেজে মাততে অপেক্ষায় থাকা মানুষদের ও ফ্যাশন হাউসগুলোর।

ফাল্গুন আর বিশ্ব ভালোবাসা দিবস সামনে রেখে এরই মধ্যে বৈচিত্র্যময় বাহারি পোশাক এনেছে শৈল্পিক, দেশী দশ , আঞ্জন, মনে  রেখে,আড়ং মত  ফযাশন হাউসগুলো।

কে-ক্র্যাফট থেকে নারীরা বেশি কিনছেন কোটা, সিল্ক, হাফসিল্ক, কটন, সুতি ও কাতান শাড়ি। এসব শাড়িতে আছে চমৎকার সব হ্যান্ড পেইন্ট, হাতে সুতার কাজ, স্ক্রিন প্রিন্ট ও ব্লকের কারুকার্য। দাম ২ হাজার ২০০ থেকে ৭ হাজার টাকা পর্যন্ত।

ছেলেদের জন্য কে-ক্র্যাফট এনেছে হ্যান্ড পেইন্ট ও হাতে সুতার কাজ করা পাঞ্জাবি। রকম ভেদে এসব পাঞ্জাবির দাম ২ হাজার থেকে ৬ হাজার টাকা।

৬০০ থেকে ১ হাজার ৩০০ টাকার মধ্যে কে-ক্র্যাফটে পাওয়া যাচ্ছে বাচ্চাদের বসন্তের পাঞ্জাবি। আর ১ হাজার থেকে দেড় হাজার টাকায় বিক্রি হচ্ছে শিশুদের থ্রিপিস ও টপস।

আড়ং ব্যবস্থাপক নাসির হোসেন বলেন, ‘একই দিনে দুই দিবস পড়ায় আমরা সেভাবেই পোশাকের বৈচিত্র্য সাজিয়েছি। অন্য বছরে তুলনায় এবার ক্রেতা কিছুটা কম। তবে আশা করছি বাকি কয়েক দিনে বিক্রি ভালো হবে।’

ছোট-বড় বিভিন্ন বয়সীর জন্য ফ্যাশন হাউস ‘রঙ’ এনেছে বাহারি রং ও কাজ করা পোশাক। পয়লা ফাল্গুন ও ভালোবাসা দিবস ঘিরে তাদের আউটলেটে পাওয়া যাচ্ছে ব্যতিক্রমী শাড়ি, পাঞ্জাবি, টপস ও টি-শার্ট।

দেশি দশে-বসন্তের হাফসিল্ক, কটন ও তাঁতের শাড়িতে রয়েছে হ্যান্ড পেইন্ট, স্ক্রিন প্রিন্ট, ব্লক ও হাতে সুতার কাজ। দাম ৯০০ থেকে ৭ হাজার টাকা পর্যন্ত। ছেলেদের পাঞ্জাবি পাওয়া যাচ্ছে ১ হাজার থেকে ৪ হাজার টাকায়।

মেয়েশিশুদের জন্য বসন্তের শাড়ি ও টপসের দাম ৫০০ থেকে ২ হাজার টাকার মধ্যে। আর ছোট ছেলেদের পাঞ্জাবি ৫০০ থেকে ১ হাজার ৮০০ টাকা পর্যন্ত।

দেশি ফ্যাশন হাউসের মধ্যে অন্যতম নাম অঞ্জন’স। শুধু ফাল্গুন সামনে রেখেই তারা সাজিয়েছে বৈচিত্র্যময় পোশাক।

বসন্ত উপলক্ষে কটন, কাতান, হাফসিল্ক ও সুতি শাড়ি পাওয়া যাচ্ছে অঞ্জন’স-এ। এসব শাড়িতে আছে হ্যান্ড পেইন্ট, হাতে সুতার কাজ, স্ক্রিন প্রিন্ট ও ব্লক প্রিন্ট। দাম শুরু ২ হাজার টাকা থেকে। শুধু বসন্ত উপলক্ষে হাতে সুতার কাজ করা বলাকা সিল্ক শাড়ি নিয়ে এসেছে অঞ্জন’স। সর্বোচ্চ দাম ১৮ হাজার ২০৫ টাকা।

এ ছাড়া ২ হাজার ৬০০ থেকে শুরু করে ৭ হাজার টাকায় পাওয়া যাচ্ছে থ্রিপিস। হ্যান্ড পেইন্টের টপসের দাম ১ হাজার ২৫০ থেকে ১ হাজার ৮৫০ টাকা।

মেয়েশিশুদের জন্য রয়েছে ৮৩০ থেকে ১ হাজার ৮০০ টাকা দামের টপস। অঞ্জন’স-এ ১ হাজার ২৫০ থেকে ৫ হাজার টাকার মধ্যে পাওয়া যাচ্ছে বড়দের পাঞ্জাবি।

ফ্যাশন হাউস ‘ ফাল্গুন ও ভালোবাসা দিবস উপলক্ষে এনেছে বিশেষ শাড়ি ও পাঞ্জাবি। এখানকার হাফ সিল্কের শাড়িতে রয়েছে হাতে সুতার কাজ ও ব্লক প্রিন্ট। ১ হাজার ৬৫০ থেকে ৪ হাজার ৪৫০ টাকায় বিক্রি হচ্ছে শাড়িগুলো। আর হ্যান্ড প্রিন্ট ও ব্লকের কাজ করা পাঞ্জাবি ৯৫০ থেকে ৪ হাজার টাকায় পাওয়া যাচ্ছে।

ফ্যাশন হাউস শৈল্পিক সানমার ওসিয়ান সিটির শোরুমের ব্যবস্থাপক শহীদুল ইসলাম জানান, । শুধু শাড়ি-পাঞ্জাবিতেই বসন্তকে সাজিয়েছেন তারা।বেচাকেনা হছে ভালো।তরুণদের কথা মাথায় রেখে সাজিনো হয়েছে ।

 

এই বিভাগের আরও খবর