chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কোতোয়ালীতে ভুয়া পরিচয়ে প্রতারণা, গ্রেফতার ১

চট্টগ্রামের কোতোয়ালীতে উচ্চ সেনা কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে হারিফ মিয়া (২৩) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় নগরীর লকআপ রুমের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতার হারিফ মিয়া কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার চর হেন্দা এলাকার আহেদ আলীর ছেলে।

জানা গেছে, বুধবার রাতে হারিফ প্রথমে কোর্ট পরিদর্শক রফিক উল্লাহকে ফোন করেন এবং নিজেকে ব্রিগেডিয়ার জেনারেল হিসেবে পরিচয় দেন। তিনি পরিদর্শক রফিককে বলেন- বৃহস্পতিবার সকালে একজন ব্যক্তি তার ছোট ভাইকে দেখতে আদালতে আসবেন যাকে একটি মামলায় আদালতে হাজির করা হবে। তিনি রফিককে অভিযুক্তদের সঙ্গে বৈঠকের জন্য একটি বিশেষ ব্যবস্থা করার নির্দেশ দেন। তার সন্দেহজনক আচরণ এবং অপ্রাসঙ্গিক উচ্চারণের জন্য রফিক বৃহস্পতিবার সকালে একটি ব্যাগ নিয়ে আদালতে এলে তাকে চ্যালেঞ্জ করে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) চট্টগ্রাম মহানগর হাজতখানার ইনচার্জ পুলিশ পরিদর্শক রফিক উল্লাহ বলেন, হারিফ মিয়া নিজেকে একজন উচ্চ সেনা কর্মকর্তা হিসেবে পরিচয় দেন। তার সন্দেহজনক আচরণ এবং অপ্রাসঙ্গিক উচ্চারণের জন্য, রফিক সকালে একটি ব্যাগ নিয়ে আদালতে এলে তাকে চ্যালেঞ্জ করে।

তিনি আরও বলেন, পরে সিএমপির প্রসিকিউশন সেকশনের একজন সাব-ইন্সপেক্টর (এসআই), যিনি গত বছর বন্দর এলাকায় জালিয়াতিকে গ্রেপ্তার করেছিলেন, তাকে শনাক্ত করেছিলেন। লকআপ রুমের সামনে থেকে হারিফ মিয়াকে গ্রেপ্তার করা হয়। পরে তার বিরুদ্দে কোতোয়ারী থানায় মামলা করা হয়েছে। পরে তাকে কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর