chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পতেঙ্গায় ১০০০ গ্রাম স্বর্ণালঙ্কারসহ আটক ৩

চট্টগ্রামের পতেঙ্গায় অভিযান চালিয়ে ১০০০ গ্রাম ওজনের স্বর্ণালঙ্কারসহ ৩ পাচারকারী আটক করেছে কোস্ট গার্ড।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টায় নগরীর পতেঙ্গায় কোস্ট গার্ড আউটপোস্ট সিসিএমসির সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। বিকালে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চিত করে জানান।

আটককৃত পাচারকারীরা সকলেই চট্টগ্রামের স্থায়ী বাসিন্দা।

লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, বিদেশ হতে স্বর্ণের একটি চালান অবৈধভাবে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর হয়ে চট্টগ্রামে প্রবেশ করবে। পরবর্তীতে বৃহস্পতিবার এন্টি স্মাগলিং কর্মকর্তা- লেঃ কমান্ডার এইচ এম তানজিমুল ইসলাম মজুমদার, (ট্যাজ), বিএন এর নেতৃত্বে বিমান বন্দর থেকে পতেঙ্গা সড়কে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন রাত সাড়ে ১২টায় পতেঙ্গার কোস্ট গার্ড আউটপোস্ট সিসিএমসির সামনে দিয়ে চলমান একটি মাইক্রোকে সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যরা থামার সংকেত দেয়। এসময় কোস্ট গার্ড এর উপস্থিতি বুঝতে পেরে মাইক্রোটি দ্রুত গতিতে পালানোর চেষ্টা করলে কোস্ট গার্ড সদস্যরা মাইক্রোটি থামাতে সক্ষম হয়।

পরবর্তীতে, মাইক্রোটি তল্লাশী করে সিটের ভিতরে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৫০ পিস স্বর্ণের চুড়ি, ৪৯ পিস স্বর্ণের আংটি (সর্বমোট ১,০০০ গ্রাম), ১টি ল্যাপটপ, ১৯টি মোবাইল ফোন, ১৬ কার্টুন ডানহিল সিগারেট জব্দ করা হয়। এ সময় ড্রাইভারসহ মাইক্রোতে থাকা ৩ জন পাচারকারীকে আটক করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় তারা দীর্ঘদিন যাবত অবৈধভাবে স্বর্ণ পাচার কাজের সাথে জড়িত।

জব্দকৃত স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম কাস্টমস হাউজ কর্তৃপক্ষের নিকট এবং আটককৃত ব্যক্তিদের পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর