chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে গ্যাসের প্রিপেইড মিটার স্থাপনের কাজ শুরু

চট্টগ্রামে আবারো শুরু হয়েছে গ্যাসের এক লাখ প্রিপেইড মিটার স্থাপনের কাজ।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) নগরীর হালিশহর আবাসিক এলাকার একটি বাড়িতে প্রিপেইড মিটার স্থাপনের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হয়।

জানা যায়, কর্ণফুলী গ্যাসের প্রায় ৬ লাখ আবাসিক গ্রাহক রয়েছে। ৬টি টিমে বিভক্ত হয়ে প্রতিদিন নগরের বাসাবাড়িতে মিটার স্থাপনের কাজ চলবে। আবাসিক গ্রাহকদের লাইনগুলো প্রিপেইড মিটার স্থাপনের উপযোগী হলেই ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে রাইজারে প্রিপেইড মিটার স্থাপন করে দেওয়া হবে।

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল) ২৪১ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করছে। এখন থেকে প্রতিদিন গড়ে ২৫০টির বেশি মিটার স্থাপন করবে সংস্থাটি।

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) প্রকল্প পরিচালক নাহিদ আলম বলেন, আজ থেকে আমরা ১ লাখ প্রিপেইড মিটার স্থাপনের কার্যক্রম শুরু করেছি। নগরের হালিশহর আবাসিক এলাকার একটি বাড়িতে প্রিপেইড মিটার স্থাপনের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়। পর্যায়ক্রমে আমরা নগরের জামালখান, চান্দগাঁও, কোতোয়ালী, খুলশী, নাসিরাবাদ, লালখান বাজার, আন্দরকিল্লা, চকবাজার, কাজীর দেউড়ি, পাঁচলাইশসহ বিভিন্ন আবাসিক এলাকায় গ্রাহককে প্রিপেইড মিটারের আওতায় আনা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোহাম্মদ আবু সাকলায়েন, প্রকল্প পরিচালক প্রকৌশলী নাহিদ আলম, উপ পরিচালক প্রকৌশলী ফারুক আহমেদ, টিম লিডার এম এ মান্নান প্রমুখ।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর