chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম-১০ আসনের এমপি মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে মামলা

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মো. মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিনের আদালতের নগরের ডবলমুরিং থানা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মোস্তফা কামাল বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি গ্রহণ করে আসামিকে হাজির হতে সমন জারি করেছেন। আগামী ১৫ ফেব্রুয়ারি মামলার পরবর্তী দিন ধার্য রয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামি মহিউদ্দিন বাচ্চু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনী এলাকায় মসজিদ, মন্দির ও প্যাগোডায় অনুদানের চেক বিতরণ করেছেন। এতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি-৩ বিধান লঙ্ঘন হয়েছে।

আচরণবিধিমালার ৩ ধারা অনুসারে, কোনো প্রার্থী বা তার পক্ষ থেকে অন্য কোনো ব্যক্তি নির্বাচন-পূর্ব সময়ে কোনো ব্যক্তি, গোষ্ঠী বা কোনো প্রতিষ্ঠানে প্রকাশ্যে বা গোপনে চাঁদা বা অনুদান দিতে বা দেওয়ার অঙ্গীকার করতে পারবেন না।

মামলাটির বাদীপক্ষের আইনজীবী জাহেদুল ইসলাম বলেন, সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা লঙ্ঘনের অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছে। আদালত বাদীর মামলাটি গ্রহণ করে আসামিকে হাজির হতে সমন জারি করেছেন।

এর আগে, গত ৪ জানুয়ারি নির্বাচন কমিশনের আইন শাখার উপ-সচিব মো. আব্দুছ সালামের সই করা চিঠিতে নগরের খুলশী থানার নির্বাচন কর্মকর্তাকে মামলার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়।

 

 

 

জয়/চখ

এই বিভাগের আরও খবর