chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাঙামাটিতে বর্ণিল আলোকসজ্জায় বড়দিন পালন

রাঙ্গামাটিতে খ্রীস্টান ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব বর্ণিল সাজে সাজানো আলোকসজ্জায় পালিত হয়েছে বড়দিন

সোমবার (২৫ ডিসেম্বর) জেলার বিলাইছড়ি পাংখোয়া পাড়ায় বেলুন ও পায়রা উড়িয়ে বড়দিনের উদযাপন করেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার।

এ সময় উপস্থিয় ছিলেন রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, বিলাইছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল রিফায়েত করিম চৌধুরী, সাবেক মহিলা এমপি ফিরোজা বেগম চিনু, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষকেতু চাকমা।

বড়দিন উপলক্ষ্যে রাঙ্গামাটি শহরের প্রতিটি গির্জার বাইরে ও ভেতর বর্ণিল সাজে সাজানো হয়েছে। আলোকসজ্জায় দৃষ্টিনন্দন করা হয়েছে ক্রিসমাস ট্রি। ধর্মীয় প্রার্থনা, বাইবেল পাঠের পাশাপাশি যিশুর জন্মের সে গোশালাও তৈরি করা হয়েছে। সেই সঙ্গে চলেছে বড়দিনের গান বাজনা।

বড়দিনে সমবেত বিশেষ প্রার্থনায় পাহাড়ে শান্তির বার্তা নিয়ে আসবে প্রভু যীশুর জন্মদিন। এ উৎসবের মধ্যে মিশে যাবে সকল হিংসা, সংঘাত। দেশের উন্নয়ন, সমৃদ্ধির পাশাপাশি পাহাড়ের শান্ত পরিস্থিতিসহ সব মানুষ যাতে সুস্থ ও শান্তিতে বসবাস করতে পারে প্রভু যীশুর জন্মদিনে এমনটাই প্রার্থনা করেন সবাই।

যীশুর জন্মদিনে ধর্মীয় অনুষ্ঠান শেষে চলে বিভিন্ন বাড়িতে বাড়িতে উৎসব। বিভিন্ন সুস্বাদু খাবার দিয়ে অতিথি আপ্যায়ন করা হয়। বিকেলে গির্জায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গির্জাগুলোতে আলোকসজ্জাও করা হয়েছে।

এছাড়া জেলার কাপ্তাইয়ের চন্দ্রঘোনা ও বিলাইছড়ির পাংখোয়া পাড়ায় পাংখোয়া ও খিয়াং জনগোষ্ঠীর মানুষ বড়দিন উদযাপন করতে বিভিন্ন অনুষ্ঠান মালার আয়োজন করেছে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর