chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিনামূল্যে হেপাটাইসিস টিকা দিল লিভার কেয়ার সোসাইটি

বিজয় দিবস উপলক্ষে বিনামূল্যে হেপাটাইটিস বি ও সি রক্ত পরীক্ষা এবং হেপাটাইটিস বি টিকা দিয়েছে লিভার কেয়ার সোসাইটি।

শনিবার (১৬ ডিসেম্বর) নগরীর টাইগারপাসস্থ চট্টগ্রাম সিটি কর্পোরেশন কার্যালয়ে ৮০ জন পরিচ্ছন্নতা কর্মী ও বাগানমালীকে বিনামুল্যে রক্তপরীক্ষা ও হেপাটাইটিস টিকা দেয় সংগঠনটি।

টিকাদান কর্মসূচি উপলক্ষে আয়োজিত এক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

বিনামূল্যে হেপাটাইসিস টিকা দিল লিভার কেয়ার সোসাইটি

সভায় সংগঠনটিকে ধন্যবাদ জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, লিভারের বিভিন্ন রোগ বিশেষ করে হেপাটাইটিস সম্পর্কে না জানার কারণে অনেকে প্রাণ হারাচ্ছে, অনেকে পরিবার এ রোগের চিকিৎসা করতে গিয়ে নি:স্ব হয়ে যাচ্ছে। রোগটি সম্পর্কে সচেতনতার অভাবই এই পরিস্থিতির মূল কারণ। ভবিষ্যতে লিভার কেয়ার সোসাইটি আরো বেশি সচেতনামূলক কাজ করবে এটাই আমার প্রত্যাশা।

সভায় হেপাটাইটিসের কারণ, রোগের লক্ষণ , চিকিৎসা এবং প্রতিরোধ বিষয়ে সকলকে সচেতন হবার আহবান জানিয়ে মুল বক্তব্য রাখেন লিভার কেয়ার সোসাইটির সভাপতি ও চট্রগ্রাম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ আবদুল্লাহ আল মাহমুদ।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন কাউন্সিলর ছালেহ আহম্মদ চৌধুরী, চসিক সচিব খালেদ মাহমুদ, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. ইমাম হোসেন রানা, আবদুল্লাহ আল ওমর, লিভার কেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক ডাঃ মোঃ তারেক শামস, সদস্য রবিউল আলম, নওশাদ আজীজ, সরওয়ার কামাল, সীমান্ত চৌধুরী, তাপস, শাকিল আহমেদ, জাকীর এবং চসিকের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর