chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শেয়ারবাজারে সূচকের উত্থান কিন্তু কমেছে লেনদেন

মঙ্গলবার (১০ অক্টোবর)বাংলাদেশের শেয়ারবাজারে সূচকের উত্থান হলেও কমেছে লেনদেন। কোনো রকমের পরিবর্তন হয়নি অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম

শেয়ারবাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসইর) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৬ হাজার ২৪৭ পয়েন্টে অবস্থান করছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) শরিয়া সূচক ৩ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১ হাজার ৩৫৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৩৬ পয়েন্টে অবস্থান করছে।

মোট ২৮৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট ডিএসইতে (ঢাকা স্টক এক্সচেঞ্জ) লেনদেন হয়েছে। এসবের মধ্যে দাম বৃদ্ধি পেয়েছে ১২৪টি কোম্পানির শেয়ারের, হ্রাস পেয়েছে ১৮টির এবং অপরিবর্তিত আছে ১৪১টির কোম্পানির শেয়ারের।

ডিএসইতে লেনদেন হয়েছে মোট ৩৭২ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্মদিবসে ৪২৬ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছিল ।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১৮ হাজার ৪৯০ পয়েন্টে দাঁড়িয়েছে। এছাড়া, সিএসসিএক্স ১২ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১১ হাজার ৫৩ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২১ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১৩ হাজার ৩৫২ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে (চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ)লেনদেন হয়েছে ১০৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট। এসবের মধ্যে দাম বৃদ্ধি পেয়ে ৪৯টি কোম্পানির শেয়ারের, হ্রাস পেয়েছে ২২টির এবং অপরিবর্তিত আছে ৩৮টির কোম্পানির শেয়ারের।

সিএসইতে লেনদেন হয়েছে ৬৭ কোটি ৬৭ লাখ ৬৯ হাজার টাকার শেয়ার ও ইউনিট।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর