chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পুঁজিবাজারে সূচকের উত্থান পতন

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচকের উত্থানে ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বাজার বিশ্লেষণে এ তথ্য জানা যায়।

ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৭৬ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে যথাক্রমে এক হাজার ৩৮৪ ও দুই হাজার ১৫৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে এক হাজার ১৭৬ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবসের চেয়ে ১৩৪ কোটি টাকার লেনদেন বেড়েছে।

এ দিন ডিএসইতে ৩৯৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১২৬টি কোম্পানির, কমেছে ২২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ১৫৮ পয়েন্টে। সিএসইতে ২৯ কোটি ৭০ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে লেনদেন প্রায় ৮ কোটি টাকা বেড়েছে।

এ দিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৬টির, কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ার দর।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর