chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পুঁজিবাজারে সূচকের উত্থানে লেনদেন শেষ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় উত্থানের মধ্য দিয়ে শেষ হয়েছে লেনদেন।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বাজার বিশ্লেষণে এ তথ্য জানা যায়।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫২.৯৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ১৫০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়াহ সূচক ১২.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৫৪ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৭.৭৩ পয়েন্ট বেড়ে ২ হাজার ১১১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩৯৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ২৫৫টি, কমেছে ৯২টির এবং অপরিবর্তীত আছে ৪৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

এ দিন ডিএসইতে মোট ৯৩৯ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৬২ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপরদিকে সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ১০৪.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৪৪৬ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ১৭৭.৯০ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৪৪২ পয়েন্টে, শরিয়াহ সূচক ৯.৫৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ১২৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৯২.৭০ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ২২৩ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ২৭২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১৭১টি কোম্পানির, কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত আছে ২৫টির।

এ দিন সিএসইতে ১৮ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৩ কোটি ৬ টাকার শেয়ার ও ইউনিট।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর