chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইন্টারনেট সেবাদাতা ৪ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল

লাইসেন্সিং গাইডলাইন ও টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করায় ইন্টারনেট সেবাদাতা চারটি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। তাদের সব কার্যক্রম বন্ধেও নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কোনো ধরনের আর্থিক লেনদেন করতেও নিষেধ করেছে বিটিআরসি।

লাইসেন্স বাতিল হওয়া প্রতিষ্ঠানগুলো হলো- নাবিল নেট, পি-নেট, পড়ালেখা অনলাইন, এয়ারনেট কমিউনিকেশন।

বিটিআরসির লাইসেন্সিং শাখার পরিচালক মো. নুরন্নবীর সই করা জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গত ১ অক্টোবর এ বিজ্ঞপ্তিতে সই করা হলেও বুধবার (৪ অক্টোবর) তা বিটিআরসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

এতে বলা হয়, নির্ধারিত সময়ে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি) লাইসেন্স রূপান্তর (কনভার্সন) না করে লাইসেন্সিং গাইডলাইন ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করায় চার প্রতিষ্ঠানের আইএসপি লাইসেন্স কর্তৃপক্ষের অনুমোদনক্রমে বাতিল করা হলো। বাতিল ঘোষণার পর লাইসেন্সের অধীনে কোনো কার্যক্রম করলে তা অবৈধ এবং আইনানুযায়ী শাস্তিযোগ্য অপরাধ বিবেচিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, লাইসেন্স বাতিল হওয়া চারটি প্রতিষ্ঠানের সঙ্গে কোনো ধরনের চুক্তি এবং সেবা নিয়ে আর্থিক লেনদেন করা থেকে সবাইকে বিরত থাকার অনুরোধ করা হলো। একই সঙ্গে আগামী ১০ দিনের মধ্যে প্রতিষ্ঠানগুলোর কাছে থাকা লাইসেন্স বিটিআরসি দপ্তরে সমর্পণের নির্দেশ দেওয়া হলো।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর একই কারণে চারটি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করে বিটিআরসি। সেগুলো হলো- আইডিয়া নেটওয়ার্ক অ্যান্ড কমিনিউকেশন, ডিজিটাল কানেকটিভিটি লিমিটেড, প্রিটি ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড, সাদিয়া টেক লিমিটেড।

 

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর