chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিভিন্ন পেশার আড়ালে মাদক ব্যবসা করেন তাঁরা

নগরের চান্দগাঁও ও চকবাজার থানায় পৃথক এলাকায় অভিযান চালিয়ে ফেনসিডিল ও গাঁজাসহ ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। বুধবার ও বৃহস্পতিবার পৃথক অভিযান চালিয়ে এই চারজনকে গ্রেফতার করা হয়। অভিযানে উদ্ধার করা হয় ১৭৩ বোতল ফেনসিডিল ও ৫৪ কেজি গাঁজা। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত দুইটি সিএনজি অটোরিকশা জব্দ করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সিএনজি অটোরিকশা চালক আহাম্মদ উল্লাহ নুর উদ্দিন জানায়, ড্রাইভিং পেশার আড়ালে দীর্ঘদিন ধরে মাদক কারবার করছেন তারা। ফেনী, কুমিল্লা এবং চট্টগ্রামসহ বিভিন্ন জেলার সীমান্তবর্তী এলাকা থেকে ফেনসিডিল ও গাঁজা স্বল্প দামে সংগ্রহ করে পরবর্তীতে মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট অধিক মূল্যে বিক্রয় করে তারা। গ্রেফতারকৃতরা হলেন, সিএনজি অটোরিকশা চালক মো.আহাম্মদ উল্লাহ প্রকাশ নাইম (৩০), সিএনজি অটোরিকশা চালক মো. নুর উদ্দিন (৩২) মো. এসকান্দার (২৮) ও ময়না (৩৫)।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে চান্দগাঁও আবাসিক সি-ব্লক রোড চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে র‌্যাব। এ সময় দুইটি সিএনজি অটোরিকশা এক সঙ্গে আসতে দেখে সন্দেহজনক হলে থামানোর সংকেত দিলে দুইটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় সিএনজি অটোরিকশা দুইটির চালক আহাম্মদ উল্লাহ ও নুর উদ্দিন এবং এসকান্দারকে গ্রেফতার করা হয়। সিএনজি অটোরিকশা দুইটির থেকে দুইটি প্লাষ্টিকের বস্তার ভিতর থেকে ১ শত ৭৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গোপন তথ্যের ভিত্তিতে বুধবার দিবাগত সোয়া একটার দিকে চকবাজার থানার পূর্ব ষোল শহর এ-পি নাজমা টাওয়ার থেকে ময়না নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। ময়নার হেফাজতে থাকা তিনটি প্লাস্টিকের বস্তার ভিতর থেকে ৫৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় তাদের হস্তান্তর করা হয়েছে।

 

এমআই/মআ/চখ

এই বিভাগের আরও খবর