chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাদক পাওয়ায় চুয়েটের ২ শিক্ষার্থী বহিষ্কার

মাদক ক্রয়ের অভিযোগে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) কারণ দর্শানোর বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টস ডিসিপ্লিন কমিটি।

বুধবার (২৪ জানুয়ারি) মাদক ক্রয়রত অবস্থায় ছাত্রকল্যাণ দপ্তর নেতৃত্বাধীন ‘ভিজিলেন্স টিম’ দুই শিক্ষার্থীকে আটক করে। চট্টগ্রাম শহর থেকে চুয়েট বাসে ক্যাম্পাসে ফেরার পথে কাপ্তাই রাস্তার মাথায় তাদেরকে মাদকসহ (গাঁজা) হাতেনাতে আটক করা হয়। রাত প্রায় ১০টার দিকে বুড়িগঙ্গা বাসে এ ঘটনাটি ঘটে। আটক শিক্ষার্থীদের মধ্যে একজন চুয়েটের তৃতীয়বর্ষের এবং অন্যজন দ্বিতীয়বর্ষের শিক্ষার্থী।

এ ঘটনার ব্যাপারে ছাত্রকল্যাণ দপ্তরের উপ-পরিচালক ড. মো. সাইফুল ইসলাম বলেন, বিভিন্ন সোর্স এবং ই-মেইলের মাধ্যমে আমরা বেশকিছু অভিযোগ পেয়েছি। সেই অভিযোগের ভিত্তিতেই গতকাল আমরা ২টি টিমে ভাগ হয়ে অভিযান চালাই। অভিযানের এক পর্যায়ে দুজন শিক্ষার্থীর গতিবিধি সন্দেহজনক মনে হলে আমরা তাদেরকে জেরা করি।

জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তাদের কাছে সদ্য ক্রয়কৃত মাদক পাওয়া যায়। পরবর্তীতে আমরা তাদেরকে আটক করি ও ডিসিপ্লিনারি কমিটিকে এ ব্যাপারে অবহিত করি।

অভিযুক্ত দুই শিক্ষার্থীকে আগামী ০৮ ফেব্রুয়ারির মধ্যে লিখিতভাবে তাদের কারণ দর্শানোর নোটিশের জবাব জমা দিতে হবে। পরবর্তীতে ১১ ফেব্রুয়ারি স্টুডেন্ট ডিসিপ্লিনারি কমিটির সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

 

 

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর