chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টেকনাফে ইয়াবাসহ ৪ মাদক কারবারি আটক

কক্সবাজার জেলার টেকনাফে বিজিবি ও র‌্যাব অভিযান চালিয়ে ২ লাখ ১০ হাজার ইয়াবাসহ ৪ মাদক কারবারিকে আটক করেছে। রোববার (১৫ অক্টোবর) বেলা ১১টার দিকে এ তথ্যটি নিশ্চিত করেছে ২ বিজিবি ও র‌্যাব-১৫।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক মো. মহিউদ্দীন আহমেদ জানান, মিয়ানমার থেকে সীমান্ত পার হয়ে টেকনাফের দেড় নম্বর নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান প্রবেশের তথ্য পায় বিজিবি। তাই নাজিরপাড়া বিওপি’র বিজিবির একটি দল দেড় নম্বর নামক এলাকায় গিয়ে কেওড়া বাগানে কৌশলগতভাবে অবস্থান নেয়।

শনিবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে ৩ ব্যক্তি একটি কাঠের নৌকায় সীমান্তের শূন্যলাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে চলে আসে। এসময় তাদেরকে চ্যালেঞ্জ করলে বিজিবি’র উপস্থিতি টের পেয়ে নৌকায় থাকা ব্যক্তিরা রাতের অন্ধকারে নাফ নদীতে লাফিয়ে ঘন কেওড়া বাগানের ভেতর পালিয়ে যায়।

মহিউদ্দীন আহমেদ আরো জানান, বিজিবি টহলদল ঘটনাস্থলে পৌঁছে নৌকাটি তল্লাশি করে নৌকার পাটাতনের নিচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় একটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। এরপর বস্তার ভেতর থেকে ১ লাখ ৫০ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। এ সময় কাঠের নৌকাটিও উদ্ধার করা হয়। এ ব্যাপারে পালিয়ে যাওয়া ব্যক্তিদের শনাক্ত করার জন্য ব্যাটালিয়নের কার্যক্রম চলমান রয়েছে বলে জানান বিজিবি অধিনায়ক।

রোববার বেলা ১১টার দিকে কক্সবাজারস্থ র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’অ্যান্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী জানান, টেকনাফের মৌলভীপাড়া অভিযান চালিয়ে ৬০ হাজার ইয়াবাসহ ৪ জনকে আটক করা হয়েছে। দাবি করা হয়, আটক ৪ জনই মাদক ব্যবসায়ী।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর