chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবির শিক্ষার্থীকে পিটিয়ে জখম করল সবজি বিক্রেতা

কথা-কাটাকাটির জেরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে পিটিয়ে মাথা ফাটানোর ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর গেটসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। আজ বুধবার বিষয়টি জানাজানি হয়।

মারধরের শিকার ওই শিক্ষার্থীর নাম আনাস হোসাইন। তিনি চারুকলা ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের ছাত্র। স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, অভিযুক্ত ওই ব্যাক্তির নাম শামসুর রহমান। তিনি বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর গেট এলাকায় ভাসমান সবজি বিক্রেতা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল ওই এলাকায় সাপ্তাহিক বাজারের দিন থাকায় তুলনামূলক বেশি ভিড় ছিলো।  বিশ্ববিদ্যালয়ের আশপাশের বিভিন্ন বাসা অথবা কটেজে থাকা শিক্ষার্থী এখান থেকেই বাজার  করেন। অনেক ভাসমান সবজি বিক্রেতা এই বাজারে আসেন। সেখানেই সবজির দাম জিজ্ঞেস করা নিয়ে তর্কের জেরে আনাসকে মারধরের ঘটনা ঘটেছে।

ভিক্টিম আনাস হোসাইন বলেন, গতকাল সন্ধ্যায় তিনি সবজি কিনতে বাজারে যান। পরে তিনি ভাসমান ওই বিক্রেতাকে বিভিন্ন সবজি দাম জিজ্ঞেস করেন। ওই বিক্রেতা দাম না জানিয়েই ‘তুই’ সম্বোধন করে কথা বলার কারণে প্রতিবাদ জানালে এর কিছুক্ষণের মধ্যেই ওই বিক্রেতাসহ আরও কয়েকজন এসে তাঁকে মারধর করেন। পরে উপস্থিত অন্য শিক্ষার্থীরা তাঁকে উদ্ধার করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসা নিয়ে বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের প্রধান চিকিৎসক কর্মকর্তা মোহাম্মদ আবু তৈয়ব বলেন, ‘ওই ছাত্রের মাথা ফেটে গিয়েছিল। তাঁকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক অহিদুল আলম বলেন, ঘটনা শোনার পরপরই তাঁরা ওই বাজারে গিয়েছিলেন। তবে সবজি বিক্রেতাকে পাননি। যেহেতু এটি বিশ্ববিদ্যালয়ের বাইরের এলাকা, তাই এ ব্যাপারে ওই ছাত্রকে থানায় অভিযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে।

চখ/ককন