chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিএনপিসহ তাদের বিদেশি প্রভুর অভিযোগ ডাহা মিথ্যা: নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নির্বাচন বানচাল করার করার জন্য দেশি-বিদেশি ষড়যন্ত্র চলেছে। তারপরও দু’একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সার্বিকভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণ মূলক হয়েছে। এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিএনপিসহ তাদের দু’একজন বিদেশি প্রভু যেসকল কল্পিত অভিযোগ করছেন তা ডাহা মিথ্যা।

সোমবার (১৫ জানুয়ারি) সকালে নগরীর দামপাড়া ওয়াসা মোড়স্থ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১০ আসনে আওয়ামী লীগের বিজয়ী প্রার্থী মহিউদ্দিন বাচ্চু’র ভোট কেন্দ্রে নৌকা প্রতীকের পক্ষে দায়িত্বপ্রাপ্ত পোলিং এজেন্টদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

সাধারণ সম্পাদক বলেন, এই নির্বাচন ইতিমধ্যেই আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্যা পেলেও ষড়যন্ত্র থেমে নেই। সকল ষড়যন্ত্র মোকাবেল করে যেভাবে জাতীয় নির্বাচন জনগণ নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করে সফল করেছেন একই ভাবে নতুন নির্বাচিত সরকারকে ধাক্কা দেওয়ার সকল দেশি-বিদেশি চক্রান্তের জাল চূর্ণ করার জন্য জনগণকেই দৃঢ় প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, বিএনপি বারবার সরকার পতনের অযৌক্তিক আন্দোলনে ব্যর্থ হয়ে আবারো আন্দোলনের ভয় দেখাচ্ছে। এদের মধ্যে যারা জ্বালাও পোড়াও করেছে, অগ্নি সন্ত্রাস করে মানুষ পুড়িয়েছে তারদেরকে আইনের আওতায় এনে শাস্তি প্রদানের অঙ্গীকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন। তাই কেউ ছাড় পাবেনা। তাদেরকে শাস্তি পেতেই হবে।

তিনি আরও বলেন, বিএনপি বারবার সরকার পতনের অযৌক্তিক আন্দোলনে ব্যর্থ হয়ে আবারো আন্দোলনের ভয় দেখাচ্ছে। এদের মধ্যে যারা জ্বালাও পোড়াও করেছে, অগ্নি সন্ত্রাস করে মানুষ পুড়িয়েছে তারদেরকে আইনের আওতায় এনে শাস্তি প্রদানের অঙ্গীকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন। তাই কেউ ছাড় পাবেনা। তাদেরকে শাস্তি পেতেই হবে। আমি আশা করি দায়িত্বপ্রাপ্ত পোলিং এজেন্টরা তাঁর ও দলের প্রতিনিধি হিসেবে এলাকায় জনগণের জীবনমান উন্নয়ন এবং আর্থ-সামাজিক উন্নয়নে কার্যকর অবদান রাখবেন।

চট্টগ্রাম-১০ সংসদীয় নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলমের সভাপতিত্বে এবং সদস্য সচিব ও মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, উপদেষ্টা একেএম বেলায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন প্রমুখ।

মতবিনিময় সভা শেষে চট্টগ্রাম-১০ আসনে নবনির্বাচিত সংসদ সদস্য মোহাম্মদ মহিউদ্দিন বাচ্চু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সহ নেতৃবৃন্দদের সঙ্গে নিয়ে প্রয়াত নেতা মরহুম এমএ আজিজ, জহুর আহমদ চৌধুরী, এমএ হান্নান, আতাউর রহমান খান কায়সার, আখতারুজ্জামান চৌধুরী বাবু, ইসহাক মিয়া, এমএ মান্নান, এবিএম মহিউদ্দিন চৌধুরী, কাজী ইনামুল হক দানু ও ডা আবছারুল আমিনের কবর জেয়ারত ও মোনাজাত শেষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর