chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মায়ামিতে হচ্ছে না মেসি-ইনিয়েস্তার রসায়ন

গুঞ্জন ছিল যুক্তরাষ্ট্রের ফুটবলে পা রাখতে পারেন স্প্যানিশ তারকা আন্দ্রেস ইনিয়েস্তা। ইন্টার মায়ামিতে তার সাবেক ক্লাব সতীর্থ লিওনেল মেসির সঙ্গে আবার দেখা হতে পারে বলেও জোর আলোচনা ছিল। কিন্তু শেষ পর্যন্ত তার নতুন ঠিকানা সংযুক্ত আরব আমিরাত। রাস আল খাইমাহ শহরের দল এমিরেটস ক্লাবে যোগ দিলেন স্পেন ও বার্সেলোনার কিংবদন্তি এই ফুটবলার।

সামাজিক যোগাযোগমাধ্যমে মঙ্গলবার (৮ আগস্ট) ইনিয়েস্তাকে স্বাগত জানায় ক্লাবটি। ৩৯ বছর বয়সী এই মিডফিল্ডারের সঙ্গে চু্ক্তির বিস্তারিত জানানো হবে বুধবার সংবাদ সম্মেলনে।

তবে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দিপোর্তিভোর সংবাদ অনুযায়ী, রাস আল-খাইমাহ সঙ্গে এক বছরের চুক্তি করতে যাচ্ছেন তিনি। তবে দুই পক্ষের সম্মতিতে আরও এক বছর বাড়ানোর বিকল্প থাকছে চুক্তিতে।

২০১৮ সালে বার্সেলোনায় বর্ণাঢ্য অধ্যায়ের ইতি টেনে ভিসেল কোবেতে যোগ দেন তিনি। জাপানের এই ক্লাবটিতে ৫ বছর কাটিয়ে সম্প্রতি বিদায় নেন ইনিয়েস্তা। ভিসেল কোবে ছাড়ার পর ইনিয়েস্তাকে দুই বছরের জন্য চেয়েছিল মায়ামি। সেক্ষেত্রে সাবেক বার্সা সতীর্থ মেসির সঙ্গে পুনরায় মিলিত হতে পারতেন। তবে তার পরিবর্তে এশিয়ায় থাকা এবং সংযুক্ত আরব আমিরাত প্রো লিগ ক্লাবকে বেছে নিয়েছেন তিনি।

বার্সেলোনার হয়ে সমৃদ্ধ ক্যারিয়ারে ৯টি লা লিগা, ৬টি কোপা দেল রে ও ৪টি চ্যাম্পিয়নস লিগসহ মোট ৩০টি ট্রফি জিতেছেন ইনিয়েস্তা। স্পেনের হয়ে ২০০৮ ও ২০১২ ইউরো জয়ের পাশাপাশি জিতেছেন ২০১০ বিশ্বকাপ শিরোপা। বিশ্বকাপ ফাইনালে জয়সূচক গোল করাসহ ক্লাব ও দেশের হয়ে সব সাফল্যেই তার ছিল উল্লেখযোগ্য অবদান।

এই বিভাগের আরও খবর