chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ডেঙ্গুতে প্রাণ গেলো আরো ২ জনের ,হাসপাতালে ভর্তি নতুন ১২৯

নগরীর কোতোয়ালী এলাকার ২৬ বছরের মোহাম্মদ জুয়েল আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে ও রাউজানের ৬৫ বছর বয়সী মোহাম্মদ হুমায়ুন কবির পার্কভিউ হাসপাতালে আজ মৃত্যুবরণ করেন।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের ডেঙ্গু কন্ট্রোল রুম আজ বিকেলে জানিয়েছে, ২৬ বছরের তরুণ নগরীর কোতোয়ালী এলাকার মোহাম্মদ জুয়েলকে ৬ আগস্ট আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে আজ তার মৃত্যু ঘটে।

রাউজানের ৬৫ বছর বয়সী মোহাম্মদ হুমায়ুন কবিরকে ৫ আগস্ট বেসরকারি পার্কভিউ হাসপাতালে ভর্তি করানো হয়। এখানে চিকিৎসাধীন অবস্থায় আজ তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

দু’জনই ডেঙ্গুর এনএস-১ ভ্যারিয়েন্টে আক্রান্ত হন বলে ক্লিনিক্যাল পরীক্ষায় ধরা পড়ে। এ নিয়ে চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে চলতি মাসের প্রথম ৯ দিনে ৫ জন ও গত জানুয়ারি মাস থেকে এ পর্যন্ত ৩০ জনের মৃত্যু হলো।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন নতুন ১২৯ রোগী। এর মধ্যে সরকারি হাসপাতালে ৭৯ জন এবং বেসরকারি হাসপাতালে ৫০ জন। সরকারি হাসপাতালের ৭৯ রোগীর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৩৪, ফৌজদারহাট বিআইটিআইডি’তে ২৭, জেনারেল হাসপাতালে ৪ ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৪ জন।

চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৬৭৮ জনে। এদের ২ হাজার ১৩৪ জন সরকারি হাসপাতালে এবং ১ হাজার ৫৪৪ জন বেসরকারি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। সরকারি-বেসরকারি মিলিয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৮৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৩৯৪ জন।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর