chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সন্দ্বীপে বালিকা স্কুলে হঠাৎ অসুস্থ ৬৪ ছাত্রী

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার সাউথ সন্দ্বীপ আবেদা ফয়েজ বালিকা উচ্চ বিদ্যালয়ে এক ঘণ্টায় ৬৪ জন ছাত্রী অসুস্থ হয়েছে। অসুস্থদের মধ্যে জ্বর, বমি ও মাথা ব্যথা এবং চোখমুখ ফোলা দেখা যায়। এছাড়াও তিনজন শিক্ষক ও একজন চতুর্থ শ্রেণির কর্মচারী অসুস্থ হয়েছেন।

আজ মঙ্গলবার (১১ জুলাই) সকাল ১০টায় এ ঘটনা ঘটে।

বিদ্যালয়ের শিক্ষকরা জানান, সকালে প্রাত্যহিক সমাবেশের পর নবম শ্রেণির কয়েকজন ছাত্রী বমি শুরু করে। মুহূর্তের মধ্যে ওই শ্রেণির আরও ২০/২৫ জন ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। আধা ঘণ্টার মধ্যে পাশ্ববর্তী অন্যান্য শ্রেণির ছাত্রীরাও অসুস্থ হয়ে যায়। তাদের দেখাশোনা করতে গিয়ে চতুর্থ শ্রেণির দুইজন নারী কর্মচারী এবং তিনজন শিক্ষক অসুস্থ হয়ে যায়।

বিষয়টি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে অবগত করলে তিনি ডা. আশরাফুর রহমান নাদিমের নেতৃত্বে একটি চিকিৎসক টিম পাঠান। মেডিকেল টিম অসুস্থ শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা, পরামর্শ পত্র ও বিনামূল্যে কিছু ওষুধ সরবরাহ করেন।

ডা. আশরাফুল ইসলাম নাদিম জানান, লক্ষণ দেখে ভাইরাস জ্বর বলে ধারণা করছি। তাদের প্রাথমিক চিকিৎসা ও কিছু পরীক্ষা দেওয়া হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাব বেগম বলেন, হঠাৎ করে মেয়েরা ভাইরাস জ্বরে আক্রান্ত হয়ে গেছে। আমরা তাদের চিকিৎসা সেবা দিয়ে বাড়িতে পাঠিয়ে দিয়েছি। এখন তাদের সাথে যোগাযোগ রাখছি।

চখ/জুঈম

এই বিভাগের আরও খবর