chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চুয়েটের সাথে জাইকার প্রতিনিধি দলের মতবিনিময়

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সাথে বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী জাপানের জাইকার একটি প্রতিনিধি দল মতবিনিময় করেছেন।

আজ রবিবার (২১ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট কক্ষে আয়োজিত উক্ত মতবিনিময় সভায় জাইকার প্রতিনিধি দলের মধ্যে ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

জাইকার প্রতিনিধি দলের মধ্যে ছিলেন জাইকার দক্ষিণ এশিয়া বিভাগের ডিভিশন-৪ (বাংলাদেশ) এর প্রধান তাকাহাসি তোমোয়ে, মানবসম্পদ উন্নয়ন বিভাগের সিনিয়র অ্যাডভাইজার ড. ওয়াতানাবে কোইচিরো, উচ্চশিক্ষা ও সামাজিক নিরাপত্তা দলের প্রোগ্রাম অফিসার তোমিতো নোরিফুমি, জাইকার বাংলাদেশ অফিসের প্রতিনিধি চিনাতসু ঈহা।

এ সময় চুয়েটের পক্ষে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সুনীল ধর, পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, যন্ত্রকৌশল অনুষদের ডিন ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান-সহ জাপান থেকে উচ্চশিক্ষা সম্পন্নকারী চুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষকগণ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় চুয়েট ও জাইকা শিক্ষা-গবেষণায় দ্বিপাক্ষিক সহযোগিতার ব্যাপারে আশ্বাস প্রদান করেন। পরে জাইকা প্রতিনিধি দল চুয়েটের শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরসহ বিভিন্ন বিভাগের শ্রেণিকক্ষ ও ল্যাবরেটরি পরিদর্শন করেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর