chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাহাড়ধসে হতাহতদের উদ্ধার কার্যক্রম তদারকি করছেন চসিক মেয়র

নগরীর আকবরশাহ থানাধীন বেলতলীঘোনাস্থ এলাকায় পাহাড়ধসে হতাহতের সংবাদ পেয়ে শুক্রবার (৭ এপ্রিল) ৬টার দিকে ঘটনাস্থলে ছুটে যান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র (প্রতিমন্ত্রী) বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী৷

তদারকি করেন হতাহতদের উদ্ধার কার্যক্রম। এসময় উদ্ধার কার্যক্রমে সংশ্লিষ্ট সকলকে ক্ষয়ক্ষতি হ্রাসে তড়িত পদক্ষেপ গ্রহণ কর‍তে বলেন মেয়র।

মেয়র চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষে কাউন্সিলর মো. জহুরুল আলম জসিম, জহর লাল হাজারী, ফায়ার সার্ভিস, আকবরশাহ থানা পুলিশসহ সংশ্লিষ্ট সকলকে উদ্ধার কাজ সমন্বয়ে দিক-নির্দেশনা দেন।

মেয়র এসময় বলেন, দুঃখজনক এ ঘটনায় ক্ষতিগ্রস্তদের জন্য আমার সমবেদনা রইল৷ হতাহতদের উদ্ধার কার্যক্রমে সর্বোচ্চ ব্যবস্থা নিতে হবে৷

আমি সব সেবা সংস্থার দায়িত্বশীল ও জনপ্রতিনিধিদের সাথে যোগাযোগ করছি যাতে এ ঘটনায় হতাহতদের চিকিৎসা সেবাসহ অন্য কোন সেবায় যাতে কোন ঘাটতি না হয়। স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর সাথে সমন্বিতভাবে কাজ করার মাধ্যমে এই দুর্ঘটনার ক্ষয়ক্ষতি যতটা সম্ভব কমিয়ে আনব।

এসময় উৎসুক জনতাকে ঘটনাস্থলে ভিড় না জমানোর অনুরোধ জানিয়ে মেয়র বলেন, উদ্ধার কার্যক্রমকে সফল করতে আমি সাধারণ জনগণের সহযোগিতা কামনা করছি।

বিএম ডিপোর ঘটনায় অযথা ভিড় জমানোর কারণে হতাহতের পরিমাণ বেশি ছিল। এ কারণে অতীত অভিজ্ঞতার আলোকে সাধারণ জনতাকে অনুরোধ করছি আপনারা অপ্রয়োজনে ঘটনাস্থলে ভিড় করবেন না।

দায়িত্বশীলরা কাজ করছে তাদের কে সহযোগিতা করুন এবং হতাহতদের জন্য প্রার্থনা করুন।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে আকবার শাহ থানার বেলতলি ঘোনা এলাকায় শাহ হাউজিংয়ের কাছে এই ঘটনা ঘটে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর