chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাহাড়ধসে হতাহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন

চট্টগ্রাম নগরীর আকবরশাহ বেলতলীঘোনা এলাকায় পাহাড়ধসে হতাহতের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে আহ্বায়ক করে সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

আজ শুক্রবার (৭ এপ্রিল) রাত আটটার সময় কমিটি গঠনের তথ্যটি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। এর আগে মর্মান্তিক দুর্ঘটনার খবর পেয়ে সন্ধ্যা ৭টার দিকে ঘটনাস্থলে যান জেলা প্রশাসক।

ঘটনাস্থল পরিদর্শণ করে জেলা প্রশাসক গণমাধ্যমকে জানান, এখানে অবৈধভাবে পাহাড় কেটে একটি রাস্তা তৈরির কাজ চলছিল। জেলা প্রশাসন থেকে গত ফেব্রুয়ারি মাসে এখানে অভিযান চালানো হয়।

আমরা পাহাড় কাটা বন্ধের নির্দেশ দিয়েছিলাম। কিন্তু সেই নির্দেশনা অমান্য করে আবারও পাহাড় কাটা হচ্ছিল। আজ মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটল। এ ঘটনা তদন্তে আমরা কমিটি গঠন করে কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে কমিটির আহবায়ক করা হয়েছে। এছাড়াও সহকারী কমিশনার (ভূমি), কাট্টলী সার্কেল, চসিক মেয়রের প্রতিনিধি, সিডিএ, পরিবেশ অধিদপ্তর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর একজন করে প্রতিনিধি এবং আকবর শাহ থানার ওসিকে সাত সদস্যের তদন্ত কমিটিতে রাখা হয়েছে।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ঘটনায় নিহতের দাফন কাফনের জন্য ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ এবং আহতদের চিকিৎসা সহায়তা দেয়া হবে বলে জানালেন জেলা প্রশাসন কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো. তৌহিদুল ইসলাম।

এর আগে শুক্রবার (৭ এপ্রিল) সন্ধ্যা পৌনে ৬টার দিকে নগরীর আকবর শাহ থানার বেলতলীঘোনা এলাকায় পাহাড়ধসের ঘটনা ঘটেছে। এতে মো. খোকা নামে একজনের মৃত্যু ও এ ঘটনায় আরো তিনজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর