chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামের আয়মানের গিনেস রেকর্ড,মাটিতে না ফেলে ২১২ বার ফুটবলে টাচ

এক মিনিটের মধ্যে মাটিতে না ফেলে একটি ফুটবলকে সর্বোচ্চ ২১২ বার পায়ের টাচের ওপর রেখে কসরত দেখিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখাল আয়মান মুহাম্মদ (১৭) নামে এক কিশোর।

আজ বুধবার আয়মান মুহাম্মদ তার স্বীকৃতির বিষয়টি গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করে। তবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে এটি তার দ্বিতীয় রেকর্ড। এর আগে ২০২২ সালের ১৭ মার্চ আয়মান এক মিনিটের মধ্যে সর্বোচ্চ ৭৫টি কয়েন দিয়ে টাওয়ার তৈরি করে প্রথমবারের মতো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখিয়েছিল।

আয়মান চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৮নং মেখল ইউনিয়নের হাশিমারপুল এলাকার আমান শাহ্ বাড়ির প্রবাসী মো. মুসার দ্বিতীয় ছেলে। বর্তমানে সে পরিবারসহ হাটহাজারী পৌরসদরের শায়েস্তা খাঁপাড়ার নূর ম্যানশনে বসবাস করছে। চার ভাইবোনের মধ্যে আয়মান সবার সর্বকনিষ্ঠ।

হাটহাজারী সরকারি কলেজের (বিজ্ঞান বিভাগ) একাদশ শ্রেণির ছাত্র ফুটবল দিয়ে নানান শারীরিক কসরতে বেশ পটু আয়মানের এমন সফলতায় এলাকাবাসীও মহাখুশি। তার এমন সফল্যে তাদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

এ বিষয়ে আয়মান জানায়, ইউটিউব ও সামাজিক যোগাযোগমাধ্যমে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুকে প্রতিযোগিতা সম্পর্কে জানার পর থেকে এ নিয়ে চর্চা শুরু করেছিল সেG অবশেষে সে সফল হয়েছে।

এই বিভাগের আরও খবর