chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বান্দরবানে সার্জেন্টসহ ৩ জন অপহরণ করেছে কেএনএফ

বান্দরবানের রুমা উপজেলার রেমাক্রী প্রাংসা ইউনিয়ন থেকে অবসরপ্রাপ্ত এক সার্জেন্টসহ তিনজনকে তুলে নিয়ে গেছে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)।

বৃহস্পতিবার বিকেলে বান্দরবানের রুমা উপজেলার কেউক্রাডং এলাকা থেকে তাদের অপহরণ করেছে বলে অভিযোগ উঠেছে।

অপহৃতরা হলেন- সেনাবাহিনীর ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো: আলোয়ার হোসেন (৫৪), জিপচালক মো: মামুন (২৯) ও নির্মাণ কাজের শ্রমিক আব্দুর রহমান (২৭)। এরা সবাই ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের নির্মাণাধীন রুমা বগালেক কেওক্রাডং সড়কে কাজ করছিলেন।

স্থানীয়রা জানায়, কেউক্রাডং ও সুংসং পাড়ার মাঝামাঝি এলাকায় সড়কে কাজ করার সময় কেএননএফের সদস্যরা হঠাৎ আক্রমণ চালিয়ে অবসরপ্রাপ্ত সার্জেন্ট আনোয়ারসহ নয়জনকে ধরে নিয়ে যায়। পরে সন্ধ্যার দিকে ছয়জনকে ছেড়ে দিয়ে অবসরপ্রাপ্ত সার্জেন্টসহ তিনজনকে অপহরণ করে তারা।

মুক্তিপণ বাবদ সন্ত্রাসীরা সাত লাখ টাকা দাবি করেছে বলে জানা গেছে। তবে এখনো পর্যন্ত অপহৃতদের কোনো খোঁজ পাওয়া যায়নি। এ ঘটনার পর ওই এলাকায় কর্মরত শ্রমিকদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আলমগীর হোসেন জানান, অপহরণের বিষয়টি পুলিশ অবগত রয়েছে তবে এখনো পর্যন্ত অপহৃতদের পক্ষ থেকে থানায় কোনো অভিযোগ দেয়া হয়নি।

উল্লেখ্য, সন্ত্রাসী তৎপরতায় নিরাপত্তার কথা বিবেচনা করে সম্প্রতি রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় দেশী-বিদেশী পর্যটক ভ্রমণের উপর প্রশাসন অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করেছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর