chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গবন্ধুকে অন্তরে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে আওয়ামী লীগসহ চট্টগ্রামের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। 

 

দিনটি উপলক্ষে শুক্রবার চট্টগ্রাম শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা। এ সময় তারা বঙ্গবন্ধুকে অন্তরে ধারণ করে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

দিনটি উপলক্ষে শুক্রবার বাদ জুমা মোসাফিরখানা জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়। এরপর বিকেলে সিআরবি শিরিষতলায় শিশু-কিশোর সমাবেশের আয়োজন করা হয়। এতে বিপুল সংখ্যক শিশু-কিশোর অংশগ্রহণ করে। তাদের কেউ নৃত্য পরিবেশন করে, কেউ পরিবেশন করে গান, কেউ বা কবিতা আবৃত্তি করে। সব মিলিয়ে প্রাকৃতিক পরিবেশে কোলাহলমুখর অন্যরকম সময় কাটায় শিশু-কিশোররা। সমাবেশে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শেখ রাসেল পার্কে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে চট্টগ্রাম সিটি করপোরেশন। কর্মসূচির অংশ হিসেবে আয়োজন করা হয় আলোচনা সভার। চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। বক্তব্য দেন প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, কাউন্সিলর মো. আবদুস সালাম মাসুম, কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, আবুল হাসনাত মো. বেলাল, সংরক্ষিত নারী কাউন্সিলর রুমকি সেনগুপ্ত, সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম প্রমুখ।
এই বিভাগের আরও খবর