chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মানসিক ভারনাম্যহীন নারীর প্রসবে এগিয়ে এলো পুলিশ

পাগলিটাও মা হয়েছে, তবে বাবা হয়নি কেউ পাগলি বলে যায়নি ছেড়ে প্রসব ব্যথার ঢেউ। যেনো কবিতার কথাই ধরা দিয়েছে নগরের কোতোয়ালী থানার জামালখান এলাকায়। মানসিক ভারনাম্যহীন এক নারী ছেলে নবজাতক প্রসব করেছেন।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে ইনোভা হাসপাতালের সামনে খোলা আকাশের নিচে সন্তান প্রসব করে। তবে  প্রসব ব্যথায় কাতরানো এই নারীকে সাহায্যে কেউ আসেনি। পরে এক শিক্ষার্থী জাতীয় জরুরি নম্বরে ৯৯৯ নম্বরে ফোন পেয়ে ছুটে আসেনকোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মোস্তফা কামাল।

এ প্রসঙ্গে তিনি বলেন, প্রান্ত শর্মা নামের চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের শিক্ষার্থী  ৯৯৯ নাম্বারে কল দেন। থানা থেকে জানানোর পরপরই ঘটনাস্থলে পৌঁছে যান। সেখানে যন্ত্রণায় কাতরাচ্ছিলেন ওই নারী। পার্শ্ববর্তী বেসরকারি একটি হাসপাতাল থেকে নার্সদের ডেকে আনা হয়। এর মধ্যে সন্তানটির জন্ম হয়ে যায়। প্রচুর রক্তপাত হওয়ায় ওই নারীকে সন্তানসহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রাতে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, রাতে দুই ব্যাগ রক্ত জোগাড় করে ওই নারীকে দেওয়া হয়েছে। শিশুটির ওজন কম থাকায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। মা ও ছেলে দুজনের ওষুধ খরচসহ সবকিছু দেখভাল করা হচ্ছে।

বর্তমানে ওই নারীর শারীরিক অবস্থার প্রসঙ্গে তিনি বলেন, ভারসাম্যহীন নারীকে বর্তমানে ৩২ নাম্বার ওর্য়াডের এনআইসিউইউ রাখা হয়েছে। এখনো সেন্সলেস অবস্থায় রয়েছেন তিনি। তবে বাচ্চাটি সুস্থ রয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গতকাল পর্যন্ত সকল খরচ আমরা বহন করি। তবে বর্তমানে হাসপাতাল থেকে সকল খরচ চালানো হচ্ছে।

নচ/চখ

এই বিভাগের আরও খবর