chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামের হাজারী গলি থেকে ৪০ লাখ টাকার নিষিদ্ধ ওষুধ জব্দ

চট্টগ্রামের সর্ববৃহৎ ওষুধের মার্কেট হাজারী লেনে অভিযান চালিয়ে প্রায় ৪০ লক্ষ টাকার আনরেজিস্টার্ড ওষুধ জব্দ করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) আনুমানিক বিকাল ৩ টার দিকে এ অভিযান শুরু করেন জেলা প্রশাসনের দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব প্রতীক দত্ত ও আব্দুল্লাহ আল মামুন।

অভিযান শুরুর দিকে ৩টি ফার্মেসীতে ফিজিশিয়ানস স্যাম্পল রাখায় সর্বমোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। কিন্তু এরপর হাজারী লেনের ছবিলা কমপ্লেক্সে ঢুকতে গেলে দেখা দেয় বিপত্তি। সকল ফার্মেসী গুলো বন্ধ করে মালিকেরা মার্কেটের বাইরে অবস্থান নেয়। মার্কেট কমিটি, ফার্মেসি মালিক সমিতি ও স্থানীয় নেতৃবৃন্দের অনেক অনুরোধ সত্ত্বেও দোকান খুলতে অস্বীকৃতি জানান মালিকেরা।

এ সময় কোতোয়ালি থানা থেকে ১২ সদস্যবিশিষ্ট সিএমপি এর আরেকটি দল অভিযানে যোগ দেয়। ছবিলা কমপ্লেক্সের তৃতীয় তলার একটি এবং চতুর্থ তলার একটি গোডাউনের তালা ভাংগার সিদ্ধান্ত নেন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। তালা ভেংগে দুই গোডাউন থেকে প্রায় ৪০ লক্ষ টাকার আনরেজিস্টার্ড ওষুধ পাওয়া যায়। পরবর্তীতে জব্দকৃত আনরেজিস্টার্ড ওষুধগুলো বিনস্ট করা হয় এবং ফিজিশিয়ানস স্যাম্পেলগুলো  চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ সময় ঔষধ প্রশাসন অধিদপ্তর চট্টগ্রাম এর সহকারী পরিচালক জনাব শাখাওয়াত হোসেন আকন্দ রাজু জেলা প্রশাসনকে সার্বিক সহযোগিতা করেন।

এ বিষয়ে বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশন, চট্টগ্রাম  এর সহ সভাপতি জনাব আশীষ ভট্টাচার্য বলেন, ” দুই একজন অসাধু ব্যবসায়ীর কারনে আমাদের হাজারী গলির সবার বদনাম হয়। প্রশাসনের এরূপ অভিযানে আমরা সর্বাত্মক সহযোগিতা করেছি এবং ভবিষ্যতেও করব।”

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর