chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম জেলা প্রশাসনের সার্ভেয়ার দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের অবসরপ্রাপ্ত সার্ভেয়ার সুনিল কান্তি দেব মহাজন (৫৯) ও তার স্ত্রী স্মৃতি রানী দেব (৫৫) দুর্নীতি দমন কমিশনে (দুদক) জমা দেওয়া সম্পদ বিবরণীতে মিথ্যা তথ্য এবং জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে দুদক।

রবিবার (২১ জানুয়ারি) দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক মো. খাইরুল ইসলাম ভূঁইয়া জেলা কার্যালয়-১ এ মামলাটি করেন।

সুনিল কান্তি দেব মহাজন অবসরগ্রহণের আগে সার্ভেয়ার হিসেবে চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখার সার্ভেয়ার হিসেবে কর্মরত ছিলেন।

দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপ-পরিচালক আতিকুল আলম জানান, ২০১৯ সালে দুদকে জমা হওয়া এক অভিযোগ অনুসন্ধানে সুনিল কান্তি দেব মহাজনের স্ত্রী স্মৃতি রানী দেবের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের সত্যতা পায়। এরপর ২০২২ সালের ২০ ডিসেম্বর তার বিরুদ্ধে সম্পদ বিবরণী জমার নোটিশ জারি করা হয়। পরবর্তী সময়ে ২০২৩ সালের ১৩ ফেব্রুয়ারি দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এ সম্পদ বিবরণী জমা দেন। জমাকৃত সম্পদ বিবরণী যাচাইকালে স্মৃতি রানী দেবের বিরুদ্ধে ৫ লাখ ৩১ হাজার ৮২১ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন এবং ৬০ লাখ ৯১ হাজার ৭৭১ টাকার সম্পদ জ্ঞাত আয় বহির্ভূতভাবে অর্জন করেন তিনি। মূলত স্মৃতি রানী দেব একজন গৃহিনী। তার স্বামী সুনিল কান্তি দেব মহাজন চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ের সার্ভেয়ার হিসেবে কর্মরত থাকাকালীন অবৈধ আয়ের টাকায় স্মৃতি রানী দেব এসব সম্পদের মালিক হয়েছেন। পরস্পর যোগসাজশে অবৈধ সম্পদ অর্জন, দুদকে জমা দেওয়া বিবরণীতে সম্পদের তথ্য গোপন এবং অবৈধ সম্পদ অর্জনে সহযোগিতার অভিযোগ এনে স্মৃতি রানী দেব ও তার স্বামী সুনিল কান্তি দেব মহাজনের বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইনে মামলা দায়ের করা হয়েছে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর