chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শিশু আয়াতের খুনী আবির আলী দুদিনের রিমান্ডে

চট্টগ্রামের ইপিজেডে ছয় বছরের শিশু আলিনা ইসলাম আয়াতকে নৃশংসভাবে হত্যার ঘটনায় গ্রেফতার আবির আলীকে দুই দিনের রিমান্ডে পাঠিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

আজ শনিবার আবীরকে চট্টগ্রাম মহানগর আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন জানায় পিবিআই। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেন দুদিনের রিমান্ড এ নেওয়ার আদেশ দেন।

পিবিআইয়ের পরিদর্শক মর্জিনা আক্তার বলেন, আবীরকে জিজ্ঞাসাবাদে জন্য আমরা দশ দিনের হেফাজতে নেওয়ার আবেদন করেছিলাম। বিচারক শুনানি শেষে দুই দিনের জন্য নিজেদের হেফাজতে নেওয়ার অনুমতি দিয়েছেন।

এর আগে আজ শনিবার দ্বিতীয় দিনের মত কাট্টলী সাগড়পাড় এলাকায় খুনি আবীর আলী (১৯) দেখানো স্থানগুলোতে তল্লাশী চালিয়েছে পিবিআই টিম। তবে ওই স্থান থেকে গতকাল উদ্ধার করা হয়েছিল আয়াতের পোশাক ও জুতো।

শিশু আয়াতে সে পোষাক বুকে জড়িয়ে কান্নায় ভেঙে পড়েন ইপিজেড থানার বন্দরটিলা নয়াহাট এলাকার শাহেদা ইসলাম তামান্না ও সোহেল রানা দম্পতি। আয়াত তাদের একমাত্র কন্যা।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর ইপিজেড থানার বন্দরটিলার নয়ারহাট বিদ্যুৎ অফিস এলাকার বাসা থেকে পার্শ্ববর্তী মসজিদে আরবি পড়তে যাওয়ার সময় নিখোঁজ হয় আলিনা ইসলাম আয়াত। পরদিন এ ঘটনায় ইপিজেড থানায় নিখোঁজের ডায়েরি করেন তার বাবা সোহেল রানা।

বৃহস্পতিবার রাতে ইপিজেড এলাকার নিজ বাসা থেকে আবির আলীকে গ্রেফতার করে পিবিআই। আবির রংপুর তারাগঞ্জ এলাকার আজমল আলীর ছেলে।

পিবিআই চট্টগ্রাম মেট্রো অঞ্চলের পুলিশ সুপার নাঈমা সুলতানা বলেন, মুক্তিপণ আদায়ের জন্য আয়াতকে অপহরণ করে তাদের সাবেক ভাড়াটিয়া আবির আলী।

কিন্তু মুক্তিপণ আদায়ের সুযোগ না পেয়ে ছয় বছর বয়সী এ শিশুটিকে হত্যা করে তার লাশ ছয় টুকরা করে কাট্টলী সাগরপাড়ে ফেলে দেয়। গ্রেফতারের পর আবির পিবিআইকে এ সব তথ্য দিয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর