chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়নের সময়সূচি নির্ধারণ

চট্টগ্রাম জেলাধীন সকল থানা এবং মহানগরীসহ চট্টগ্রাম ক্যান্টনমেন্ট বোর্ড এর অধিভুক্ত লাইসেন্সধারীর আগ্নেয়াস্ত্র লাইসেন্সসমূহ ২০২৩ সালের জন্য নবায়নের সময়সূচী নির্ধারণ করা হয়েছে। নবায়নবিহীন সকল আগ্নেয়াস্ত্র লাইসেন্সসমূহ নির্ধারিত সময়ের মধ্যে অফিস সময়ে জেলা ম্যাজিস্ট্রেট চট্টগ্রাম এর আগ্নেয়াস্ত্র শাখায় অস্ত্র সহকারে স্বশরীরে উপস্থিত হয়ে নবায়ন করে নেয়ার জন্য সকল আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীকে অনুরোধ জানানো হয়েছে।

 

আগামী ১ ডিসেম্বর হতে ২৯ ডিসেম্বর পর্যন্ত সময়ের মধ্যে নবায়ন ফি ও ফি’র উপর ভ্যাট প্রদান সাপেক্ষে আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়ন করা যাবে। চট্টগ্রাম ক্যান্টনমেন্ট বোর্ড এর অধিভুক্ত লাইসেন্স ক্যান্টনমেন্ট বোর্ড চট্টগ্রামে ২০ ডিসেম্বর মঙ্গলবার নবায়ন করা হবে। লাইসেন্স নবায়নের ক্ষেত্রে সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিল্টনকে ক্যান্টনমেন্ট বোর্ড, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মীকি মারমা ও হিমাদ্রী খীসাকে জেলা ম্যাজিস্ট্রেট কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ ক্যান্টনমেন্ট বোর্ড ও জেলা ম্যাজিস্ট্রেট চট্টগ্রাম এর কার্যালয়, আগ্নেয়াস্ত্র শাখায় উপস্থিত থেকে দায়িত্ব পালন করবেন।

ইতোমধ্যে যে সমস্ত লাইসেন্সধারী স্মার্ট লাইসেন্স কার্ড পেয়েছেন তারা অনলাইনে নবায়নের আবেদন করবেন। অনলাইনে আবেদনের ক্ষেত্রে নির্ধারিত তারিখের ন্যুনতম তিন (৩) দিন পুর্বে আবেদন দাখিল করতে হবে। জেলা ম্যাজিস্ট্রেট চট্টগ্রাম এর কার্যালয়, আগ্নেয়াস্ত্র শাখা হতে ইস্যুকৃত লাইসেন্স নির্ধারিত তারিখে অফিস সময়ে (৯টা-৪টা) উপস্থিত হয়ে বায়োমেট্রিক রেজিস্ট্রেশন সম্পন্ন করে নেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এই বিভাগের আরও খবর