chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রামে জয় দিয়ে শুরু করতে চায় বাংলাদেশ

বুধবার চট্টগ্রামে শুরু হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। চট্টগ্রামে বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম ওয়ানডে মাঠে গড়াবে দুপুর আড়াইটায়।

এদিকে সিরিজ শুরুর একদিন আগে মঙ্গলবার সিরিজের দল ঘোষণা করে শ্রীলঙ্কা। কুশল মেন্ডিসকে অধিনায়ক করে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কার নির্বাচক কমিটি।

জয়ের কোনো বিকল্প নাই, লঙ্কানদের হারানোর জন্য পর্যাপ্ত প্রস্তুতিও নেয়া হয়েছে, এমনটাই জানালেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

এদিকে সাকিব আল হাসান না থাকায় টিম কম্বিনেশনে ঝামেলা হয়, তবুও ব্যাটিং অর্ডার নিয়ে অতিরিক্ত নাড়াচাড়া করার পক্ষে নন টাইগার দলপতি।

এর আগে, দুই দলের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে লঙ্কানরা। প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৩ রানে রোমাঞ্চকর জয় পায় সফরকারীরা। দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটের জয়ে সিরিজে সমতা ফেরে বাংলাদেশ।

কিন্তু তৃতীয় ও শেষ ম্যাচে পেসার নুয়ান থুসারার দুর্দান্ত হ্যাটট্রিকে বাংলাদেশকে ২৮ রানে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করে শ্রীলঙ্কা। সিরিজে প্রথম খেলতে নেমে ২০ রানে ৫ উইকেট নেন থুসারা।

পরিসংখ্যান বলছে, দল হিসেবে একটা সময় বাংলাদেশের চেয়ে শ্রীলঙ্কা এগিয়ে ছিলো। কিন্তু ২০১৫ সালের বিশ্বকাপের পর পরিস্থিতি বদলে যায়। ফলে ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ ফেভারিট।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর