chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঈদের শুভেচ্ছা বার্তা জানালেন জাস্টিন ট্রুডো

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো রমজানের শুরুতে সারাদেশের মুসলিম জাতিকে শুভেচ্ছা বার্তা জানাতে ভূলেন নি। সেই সাথে ভূলেন নি করোনা মহামারিতে একে অপরের সহযোগিতা।

তারই ধারাবাহিকতায় এবার প্রধানমন্ত্রী, জাস্টিন ট্রুডো আজ ঈদুল ফিতরের শুভেচ্ছা বার্তা জানিয়েছেন।
বিবৃতিটি নিচে হবুহু তুলে ধরা হলো:

“আজ রাতের সূর্যাস্তের সময়, কানাডা ও বিশ্বজুড়ে মুসলমানরা পবিত্র মাস রোজা ও প্রার্থনার মাস রমজানের সমাপ্তি উপলক্ষে ঈদ-উল-ফিতর উদযাপন করবে।

“ইসলামের অন্যতম গুরুত্বপূর্ণ উত্সব, ইদুল ফিতর। এই সময়, যাঁরা একে অপরের প্রতি ধন্যবাদ জানাতে এবং সহানুভূতি প্রকাশ করে। অনুষ্ঠানটি উদযাপন করার জন্য, মুসলমানরা সাধারণত বিশেষ সকালে নামাজে অংশ নেবে, প্রিয়জনের সাথে খাবার ভাগ করে নেবে এবং উদারভাবে অন্যদেরকে দেবে।

“এই বছর, আমরা কোভিড -১৯-এর লড়াই চালিয়ে যাওয়ায় ঈদের উদযাপন ও ঐতিহ্য সম্পূর্ণই আলাদা।

তারা পুরো রমজান জুড়ে যেমন করেছিল, মুসলিম কানাডিয়ানরা ঘরে বসে প্রার্থনা করবে এবং এই বিশেষ দিনটি উপলক্ষে ভার্চুয়াল পদ্ধতিতে ফিরে যাবে।

জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ অনুসরণ করে, আমরা এই চ্যালেঞ্জিং সময় একসাথে পেয়ে যাব।

“রমজান জুড়ে, মুসলিম কানাডিয়ানরা খাদ্য এবং সরবরাহ অনুদানের জন্য অভাবীদের সাহায্য করে আসছেন, এবং যারা রোজা রেখেছিলেন তাদের মধ্যে অনেকেই চিকিত্সা ও অপরিহার্য কর্মী হিসাবে মহামারীটির বিরুদ্ধে লড়াই করে যাচ্ছেন।

“আমাদের সবার জন্যই ঈদ-আল-ফিতর এমন একটি সুযোগ, যা মুসলিম কানাডিয়ানরা কীভাবে আমাদের দেশের উন্নতির জন্য আরও অব্যাহত রেখেছে, এবং সেই বৈচিত্র্য উদযাপন করার সুযোগ যা আমাদের কে হ’ল।

“আমাদের পরিবারের পক্ষ থেকে এবং আমি যারা আনন্দময় এই ঈদ উদযাপন করছি তাদের সবাইকে শুভেচ্ছা জানাই।

“ঈদ মোবারক.”

 

এই বিভাগের আরও খবর