chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে বিশেষ টিকাদান কার্যক্রম শুরু

চট্টগ্রাম সিটি করপোরেশন ও উপজেলা এলাকাগুলোয় ৫ দিন করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। প্রায় ৫ লাখ মানুষকে এবারের বিশেষ টিকাদান কার্যক্রমে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানা যায়।

বুধবার (২৮ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া এই টিকাদান কার্যক্রম চলবে ৩ অক্টোবর পর্যন্ত।

তথ্যানুযায়ী জানা যায়, এবারের টিকাদান কার্যক্রমে মোট ৪ লাখ ৯০ হাজার ৫০০ জনকে টিকাদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ১৫টি উপজেলায় ৩ লাখ ৬৭ হাজার ৫০০ জন এবং সিটি করপোরেশন এলাকায় ১ লাখ ২৩ হাজার জনকে টিকা দেয়া সম্ভব হবে।

সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী জানান, করোনার প্রকোপ কমে গেলেও টিকাদান কার্যক্রম এখনও চলমান রয়েছে। এরই মধ্যে নতুন করে ৩ অক্টোবর পর্যন্ত বিশেষ টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। প্রায় ৫ লাখ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে এই কার্যক্রমে। আশা করছি আমরা তা পূরণ করতে পারবো।

এছাড়াও, সরকারি নির্দেশনা অনুযায়ী ৩ অক্টোবরের পর করোনা ভাইরাসের টিকার প্রথম, দ্বিতীয় ডোজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সিদ্ধান্ত বাস্তবায়ন হলে যারা ইতোমধ্যে টিকা নিতে পারেননি তাদের টিকা নেওয়ার সুযোগ আর থাকবে না। তাই এ ক্যাম্পেইনের মাধ্যমে সাধারণ মানুষকে টিকার আওতায় আনা চেষ্টা করছি বলে জানান তিনি।

উল্লেখ্য যে, চলতি বছরের ২ জানুয়ারি গণটিকাদান কার্যক্রম পরিচালনা করে স্বাস্থ্য বিভাগ।

এই বিভাগের আরও খবর