chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ পাকিস্তানের

ডেস্ক নিউজঃ এশিয়া কাপ ২০২২ এর সুপার ফোরের সুপার ম্যাচ আজ। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে রোহিত শর্মার ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। চলতি এশিয়া কাপে পরে ব্যাট করা দল সুবিধা পাচ্ছে।

পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচটিতে ভারতীয় দলে নেই রবীন্দ্র জাদেজা।

চোটের কারণে এশিয়া কাপ শেষ হয়ে গেছে এই অল-রাউন্ডারের। অন্যদিকে পাকিস্তান একাদশে নেই পেসার শাহনেওয়াজ দাহানি। দারুণ ফর্মে থাকা এই পেসার সাইড স্ট্রেইনের চোটের কারণেই ছিটকে গেছেন। ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণের পর মেডিক্যাল টিম সিদ্ধান্ত দেবে যে দাহানি এশিয়া কাপের বাকি ম্যাচে খেলতে পারবেন কিনা।

 

ভারত-পাকিস্তান ক্রিকেট লড়াই মানেই তুমুল উত্তেজনা। দুই দলের সমর্থক থেকে শুরু করে সাবেক ক্রিকেটাররাও এই উত্তেজনায় গা ভাসান। এবারের এশিয়া কাপে এই নিয়ে দ্বিতীয়বার মুখোমুখি হচ্ছে এশিয়ার চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল। এর আগে গ্রুপ পর্বের দেখায় পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছিল ভারত। এরপর দ্বিতীয় ম্যাচে ১৯৩ রান তুলে হংকংকে মাত্র ৩৮ রানে গুটিয়ে সুপার ফোর নিশ্চিত করে পাকিস্তান। আজ সুপার ফোরের লড়াইয়ে কারা জিতবে, তা সময়ই বলে দেবে।

এমন হাইভোল্টেজ ম্যাচে ভারতীয় দলে এসেছে চার পরিবর্তন। ইনজুরিতে পড়া রবীন্দ্র জাদেজা নেই। বাদ পড়েছেন দিনেশ কার্তিক আর আবেশ খান।  খেলানো হচ্ছে দীপক হুদা ও রবি বিষ্ণয়কে। এক ম্যাচ বিশ্রামের পর ফিরেছেন অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া। অন্যদিকে পাকিস্তান একাদশে একটি পরিবর্তন এসেছে।  চোটের কারণে এ ম্যাচ থেকে আগেই ছিটকে গেছেন পেসার শাহনেওয়াজ দাহানি। তার জায়গায় খেলানো হচ্ছে মোহাম্মদ হাসনাইনকে।

ভারত একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত, দীপক হুদা, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, রবি বিষ্ণয়, আর্শদীপ সিং ও যুজবেন্দ্র চাহাল।

পাকিস্তান একাদশ : মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, খুশদিল শাহ, ইফতিখার আহমেদ, শাদাব খান, আসিফ আলী, মোহাম্মদ নেওয়াজ, হারিস রউফ, নাসিম শাহ, মোহাম্মদ হাসনাইন।

এই বিভাগের আরও খবর