chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ছাত্রী হোস্টেলের একটি কক্ষে থাকেন শিক্ষক!

ডেস্ক নিউজঃ বাগেরহাটের শরণখোলা সরকারি কলেজের ছাত্রীনিবাস দখলমুক্ত করার দাবিতে ধর্মঘটের প্রথম দিন গতকাল শনিবার ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। 

 

আন্দোলনরত শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দাবির পক্ষে সকাল ১০টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার চত্বরে সমাবেশে মিলিত হয়। সেখানে বক্তারা বলেন, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাব্বির আহম্মেদ মুক্তা কলেজের ছাত্রীনিবাসের একটি কক্ষে বসবাস করছেন।

 

তাঁকে কক্ষটি ছেড়ে দেওয়ার জন্য বারবার নোটিশ দেওয়া সত্ত্বেও তাতে কর্ণপাত করছেন না তিনি। ছাত্রীদের পাশাপাশি কক্ষে একজন পুরুষ শিক্ষক থাকায় নিরাপত্তাহীনতায় ভুগছে তারা। ওই শিক্ষক কক্ষটি না ছাড়া পর্যন্ত ক্লাস বর্জন অব্যাহত রেখে শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে দেওয়া হবে বলে ঘোষণা দেন তারা।

 

এদিকে শিক্ষার্থীদের যৌক্তিক দাবি ও আন্দোলন কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে উপজেলা ও কলেজ ছাত্রলীগের নেতারা ওই শিক্ষককে দ্রুত ছাত্রীনিবাস ত্যাগ করার অনুরোধ জানান।

 

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ মো. নুরুল আলম ফকির বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। ওই শিক্ষককে একাধিকবার মৌখিকভাবে বলার পরও বাসা না ছাড়ায় নোটিশ দেওয়া হয়। কিন্তু তিনি ছাত্রীনিবাস ছাড়েননি। শিক্ষার্থীদের আন্দোলনের আগেই তাঁর বাসা ছেড়ে দেওয়া উচিত ছিল।

অভিযুক্ত শিক্ষক সাব্বির আহম্মেদ মুক্তা বলেন, ‘অভ্যন্তরীণ কিছু ঝামেলার কারণে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। আমার বাড়ির কাজ শেষ হলে এমনিতেই বাসা ছেড়ে দেব। ’

ইহ/চখ

এই বিভাগের আরও খবর