chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিল কল কালিনারী একাডেমীর ফ্রি ওয়ার্কশপ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:  শিক্ষিত বেকার তরুণ-তরুণী, গৃহিনী ও শিক্ষার্থীদের স্বালম্বী করতে ২দিন ব্যাপী ফ্রি প্যাস্ট্রি এণ্ড হট ফুড ওয়ার্কশপ সম্পন্ন করেছে মিল কল কালিনারী একাডেমী এণ্ড ক্লাউড কিচেন।

সোমবার (২০ জুন) চট্টগ্রাম নগরির জিইসি মোড়ে নেসা ভিলাতে ৩৫ জন শিক্ষার্থীদের হাতে সনদ পত্র বিতরণের মাধ্যমে এ ওয়ার্কশপের সম্পন্ন হয়।

এসময় স্পিকার্স কাউন্সিল স্টার্টআপ ভিলেজ এণ্ড ই-বিজনেস প্লাটফর্মের উদ্যোক্তা পরিচালক ইমরান আহমেদ বলেন, চট্টগ্রামবাসীর মধ্যে যারা প্রফেশনালি প্যাস্ট্রি, বেকিং ও মাল্টি কুইজিন কোর্স করতে চান তাদের জন্য মিল কল ক্লাউড কিচেন এণ্ড কালিনারী একাডেমী চালু করেছে বেকিং কোর্স থেকে শুরু করে বিভিন্ন মাল্টি কুইজিন কোর্স। যা প্র্যাক্টিক্যাল ভাবে শিখার সুযোগ পাবে বিভিন্ন বয়সের শিক্ষার্থীরা।

আমাদের ট্রেইনার, কনসালটেন্ট ও কোর্স তত্ত্বাবধান করছেন চট্টগ্রাম ও ঢাকা সহ বিভিন্ন জেলার বড় বড় হোটেল, মোটেল, রেস্টুরেন্টের অভিজ্ঞ এক্সিকিউটিভ ও হেড শেফগণ। বিখ্যাত শেফদের নিকট থেকে সরাসরি কাজ শিখে এবং পরবর্তীতে ঘরে বসে অনলাইন এর মার্ধ্যমে মাসে ৩০ থেকে ৫০ হাজারেরও অধিক আয় করার সুযোগ রয়েছে শিক্ষার্থীদের।

ওয়ার্কশপে শেফ হিসেবে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেন ১৫ বছরের মাল্টি কুজিন রেস্টুরেন্ট এর অভিজ্ঞতা সম্পন্ন রি গেলো রেস্টুরেন্ট চট্টগ্রামের এক্সেকিউট শেফ তামিম ইসলাম, কুপার্স বেকারি এণ্ড প্যাস্ট্রি-ওয়েল ফুড বেকারির শেফ মোহাম্মদ রাসেল আকন, সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মিল কলের উপদেষ্টা ফ্রিওলেন্থ রেস্টুরেন্টের মইনুল আলম তালুকদার ও ইনফ্লুয়েন্সার শেফ কামরুন নাহার কান্তা।

 

এই বিভাগের আরও খবর