chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জাহাজ ভাঙ্গা কারখানায় শ্রমিকের মৃত্যু-আহত এক

চট্টলা ডেস্ক : চট্টগ্রামের সীতাকুণ্ডে সাগরিকা নামক একটি জাহাজ ভাঙ্গা কারখানায় কাজ করার সময় দূর্ঘটনায় নিহত হয়েছেন বুলবুল ইসলাম (৩৪) নামে এক শ্রমিক। একই ঘটনায় আহত হয়েছেন হারুনুর রশিদ নামে অপর এক শ্রমিক।

আজ বুধবার দুপুরে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর চৌধুরীঘাটা এলাকায় অবস্থিত ওই শিপ ব্রেকিং ইয়ার্ডে হতাহতের ঘটনাটি ঘটে।

নিহত বুলবুল ইসলাম সাগরিকা শিপ ব্রেকিং ইয়ার্ডের কাটার হেলপার হিসেবে কর্মরত ছিলেন। তিনি নওগাঁ জেলার মান্দা থানার নলতৈড় গ্রামের মমতাজের ছেলে। আহত হারুনর রশীদ নিহতের হেলপার ছিলেন বলে জানা গেছে।

জানা যায়, দুপুরে সাগরিকা শিপ ব্রেকিং ইয়ার্ডে কাটার হেলপার বুলবুল পুরাতন স্ক্র্যাপ জাহাজের ছয়শত এ্যালুমিনিয়ামের ট্যাংক কাটিং করার সময় অসাবধানতা অবস্থায় তার গায়ে পড়ে।

এসময় তার সহকর্মীরা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সীতাকুণ্ড মডেল থানার ওসি আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সীতাকুণ্ডের শীতলপুরের একটি শিপ ইয়ার্ডে দূর্ঘটনায় এক শ্রমিক মারা গেছে। লাশ মর্গে আছে। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এবিষয়ে আইনগত পদক্ষেপ নেওয়া হবে বললেন ওসি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর