chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নিউমার্কেটে সংঘর্ষ : ২ দোকান কর্মচারী গ্রেফতার

বিভাগীয় ডেস্ক : রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুই দোকান কর্মচারীকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (৯ মে) রাতে রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে দুজনকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)।

গ্রেফতারকৃতরা হলেন, সংঘর্ষের সূত্রপাত হওয়া নিউ মার্কেটের ক্যাপিটাল ফাস্ট ফুড দোকানের কর্মচারী কাউসার ও বাবু। আজ মঙ্গলবার (১০ মে) গ্রেফতারের তথ্যটি নিশ্চিত করেছেন ডিবি প্রধান ও অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, সংঘর্ষ চলাকালে পুলিশের ওপর হামলার ঘটনায় নিউ মার্কেট থানায় দায়ের করা মামলায় এই দুই দোকান কর্মচারীকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে গত গত ৫ মে সংঘর্ষের ঘটনার সূত্রপাতে জড়িত ও ওয়েলকাম ফাস্ট ফুডের কর্মচারী সন্দেহে কক্সবাজার থেকে মো. মোয়াজ্জেম হোসেন সজীব (২৩) ও মেহেদী হাসান বাপ্পিকে (২১) কে গ্রেফতার করেছে র‍্যাব।

ঘটনার পরপরই বাপ্পি ও সজীব কক্সবাজারে আত্মগোপন করেন। এর মধ্যে বাপ্পি পরিচয় লুকানোর জন্য তার লম্বা চুল কেটে ছোট করেন। এ ছাড়া দুজনেই কক্সবাজারের আবাসিক হোটেলে চাকরির চেষ্টাও চালিয়ে আসছিলেন বলে জানিয়েছে র‍্যাব।

এর আগে, গত ১৮ এপ্রিল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সাথে নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সংঘর্ষ হয়। প্রায় আড়াই ঘণ্টা চলে এ সংঘর্ষ।

এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও পরেরদিন মঙ্গলবার সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় শুরু হয় সংঘর্ষ, যা চলে সন্ধ্যা পর্যন্ত।

এ ঘটনায় উভয়পক্ষের অর্ধ শতাধিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া সংঘর্ষের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় দুজন মারা গেছেন। তাদের একজন ডেলিভারিম্যান, অন্যজন দোকান কর্মচারী ছিলেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর