chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কাজীর দেউড়ি বিদ্যালয়ে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন

ডেস্ক নিউজ : চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দীন।

আজ রবিবার (২২ মে) নবনির্মিত শহীদ মিনারটি উদ্বোধন করা হয়। উদ্বোধনকালে তিনি বলেন, শহীদ মিনার হল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে নির্মিত স্মৃতিস্তম্ভ।

বাঙালি জাতি একমাত্র জাতি যারা ভাষার জন্য প্রাণ দিয়েছেন এবং বুকের তাজা রক্ত ঝরিয়ে মাতৃভাষার সম্মান রক্ষা করেছেন। তাদের স্মৃতিকে অম্লান করে রাখার জন্যই যারা শহীদ মিনার নির্মাণ করেছেন তাদের সাধুবাদ জানাই।

মনে রাখতে হবে তৎকালীন পাকিস্তান উপনিবেশ শাসনামলের রক্তচক্ষুকে উপেক্ষা করে যারা প্রাণ বিসর্জন দিয়েছেন তাদের শ্রদ্ধা জানাতে পারলেই আগামীর সুন্দর বাংলাদেশ গড়ে তোলা সম্ভব।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে বক্তব্য রাখেন-স্কুল পরিচালনা পর্ষদের সদস্য আহিল সিরাজ, প্রধান শিক্ষক তপতী চক্রবর্তী, সহসভাপতি নুর বেগম সদস্য ফরিদা রহমান, রফিকুল আলম, মোহাম্মদ মঈনউদ্দীন, সেকান্দর কবির ও আবদুল জলিল প্রমুখ।

ভারপ্রাপ্ত মেয়র আরো বলেন, করোনা পরবর্তী সময়ে ছাত্র-ছাত্রীদের জন্য পরিচ্ছন্ন পরিবেশ সৃষ্টি ও জীবাণুনাশক ব্যবহার করে করোনা মোকাবেলায় সকলকে সচেতন থাকতে হবে।

তিনি ছাত্র-ছাত্রীদের দীর্ঘ অনুপস্থিতির কারণে তাদের মানসিক বিকাশের জন্য বিনোদনের মাধ্যমে এবং সহযোগিতা মূলক পদ্ধতিতে পাঠদানের ব্যবস্থা নেয়ার অভিমত ব্যক্ত করেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর